রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনার দেওয়া ১৪৭ রানের টার্গেটে লড়ছে রাজশাহী

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আজ বৃহস্পতিবার মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান করেছে জেমকন খুলনা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ইমরুল কায়েসকে হারায় খুলনা। এই নিয়ে আসরের দুই ম্যাচেই শূন্য রানে আউট হলেন ইমরুল।

এবারও ভালো শুরুটাকে কাজে লাগাতে পারেননি সাকিব আল হাসান। মুকিদুল ইসলামের তিন বলের মধ্যে দুটি কাট করে বাউন্ডারি মেরেছিলেন তিনি। এরপরই পুল করতে গিয়ে স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন তিনি।

এনামুলের ব্যাটিংয়ে ছিল দুইরকম চিত্র। বেশির ভাগ সময় টাইমিং করতে ধুঁকেছেন তিনি। এরপর আরাফাত সানিকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। মুকিদলের বলে আলগা শটে বিদায় নেন অভিজ্ঞ জহরুল ইসলামও।

১০ ওভারের আগেই তখন খুলনার নেই ৫ উইকেট, রান মাত্র ৫১। ধুঁকতে থাকা ইনিংসে দম দেন শামীম হোসেন পাটোয়ারি। বরাবরই ইতিবাচক মানসিকতার এই তরুণ ব্যাটসম্যান শুরু থেকেই আগ্রাসী খেলে চাপ খানিকটা ফিরিয়ে দেন প্রতিপক্ষকে। ৩ চার ও ২ ছক্কায় তার ৩৫ রানের ইনিংস শেষ হয় ইবাদতের বলে। আরিফুলের সঙ্গে ৪৯ রানের জুটি এসেছে ৩৯ বলে।

আরিফুল ঠিক আগের ম্যাচের মতোই শুরুতে সময় নিয়েছেন। এক পর্যায়ে রান ছিল ১৬ বলে ৯। পরে মেহেদিকে স্লগ সুইপে ছক্কায় তার ইনিংসের গতি বদলানোর শুরু। পরে মুকিদুলেরে এক ওভারে মারেন দুটি ছক্কা।

সংক্ষিপ্ত স্কোর :

জেমকন খুলনা : ২০ ওভারে ১৪৬/৬ (এনামুল ২৬, ইমরুল ০, সাকিব ১২, মাহমুদউল্লাহ ৭, জহুরুল ১, আরিফুল ৪১*, শামীম ৩৫, শহিদুল ১৭*; ইবাদত ৪-০-২৭-১, মেহেদি ৪-০-২৩-১, মুকিদুল ৪-০-৪৪-২, সানি ৩-০-১৭-১, ফরহাদ ৪-০-২৯-০, ইমন ১-০-৫-০)।

আরও পড়ুনঃ  সেভেনআপের রিফ্রেশিং রমজান ক্যাম্পেইনে সাকিব আল হাসান

জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৯ ওভারে ৭৫ রান করেছে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

আনন্দবাজার/টি এস পি 

সংবাদটি শেয়ার করুন