ঢাকা | শনিবার
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলের ১৩তম আসর থেকে বিদায় নিলো পাঞ্জাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের ৫৩তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামের এ ম্যাচে পাঞ্জাবকে ৯ উইকেটের  হারিয়েছে চেন্নাই। এতে করে দ্বিতীয় দল হিসেবে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো পাঞ্জাব।

পাঞ্জাবের দেয়া ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জয় অনেকটাই নিশ্চিত চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়ান্দ ও ফাফ ডু প্লেসি। দলীয় ৮২ ও ব্যক্তিগত ৪৮ রানে সাজঘরে ফেরেন ডু প্লেসি। এরপর আম্বাতি রাইডুকে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন ঋতুরাজ। শেষ পর্যন্ত রাইডু ৩০ ও ঋতুরাজ ৬২ রানে অপরাজিত থাকেন।

এদিন টস জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ে পাঠান চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরু দুই ওপেনার লোকেশ রাহুল ও মৈনাক আগারওয়াল উদ্বোধনী জুটিতে যোগ করেন ৪৮ রান। ব্যক্তিগত ২৬ রানে থামেন মৈনাক। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাঞ্জাব।

যখন বড় স্কোর নিয়ে দুশ্চিন্তায় তখনই দলের ত্রাতা হয়ে আসেন দীপক হুদা। ৩০ বলে তার অপরাজিত ৬২ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ওভার শেষে ১৫৩ পর্যন্ত যেতে পারে রাহুলের দল।

এদিকে পাঞ্জাবের বিদায় নিশ্চিত হওয়ায় এখন প্লে অফের দৌড়ে টিকে রইলো পাঁচ দল। বাকি থাকা ৩ ম্যাচ থেকেই নিশ্চিত হবে কারা যাচ্ছে পরের রাউন্ডে।

আন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন