শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবি টি-টোয়েন্টি টুর্নামেন্টের নাম ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’

আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যার নামকরণ করা হবে ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’ নামে। এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে।

আগামী নভেম্বর-ডিসেম্বরে নির্ধারিত এই টুর্নামেন্টে পাঁচটি দলের জন্য নামী-দামী ব্যবসায়িক প্রতিষ্ঠান-সংস্থা-দল-এজেন্সি-কনসোর্টিয়াম এবং ব্যক্তিদের কাছ থেকে এক্সপ্রেশন অফ ইন্টারেস্টের (ইওআই) আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইওআই সম্পর্কিত বিস্তারিত নথি (জেনারেল গাইডলাইন) পাওয়া যাবে বিসিবি ম্যানেজমেন্ট অফিসে ও বিসিবির অফিসিয়াল ওয়েবসাইটে (www.tigercricket.com.bd)। ইতোমধ্যেই স্পন্সরের জন্য বিজ্ঞান দিয়েছে বিসিবি।

বিসিবির দেয়া বিজ্ঞাপনে জানানো হয়েছে, আগামী ১ নভেম্বরের মধ্যে ব্যবসায়িক সময় শেষ হবার আগে হাতে বা কুরিয়ারের মাধ্যমে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির ব্যবস্থাপনা অফিসে জমা দিতে হবে ইওআইকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, বিসিবি প্রেসিডেন্টস কাপ সফলভাবে শেষ করার পর ক্রিকেটকে আরও বড় আকারে ফিরিয়ে আনার চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত।

বিসিবি প্রেসিডেন্টস কাপের পুরস্কার বিতরনী শেষে তিনি বলেছিলেন, এখন আমরা টি-২০ টুর্নামেন্ট আয়োজন করতে চাই। এর আগে তিন দলকে নিয়ে ওয়ানডে টুর্নামেন্ট হয়েছিলো। এখন পাঁচ দলকে নিয়ে টি-২০ টুর্নামেন্ট হবে। এটি আমাদের জন্য চ্যালেঞ্জিং।

তিনি আরও বলেন, এটা কঠিন হবে কিন্তু আমরা চ্যালেঞ্জ গ্রহণ করছি এবং আশা করছি, ১৫ নভেম্বর থেকে টুর্নামেন্টটি শুরু হবে। আমরা পরে বিস্তারিত জানাবো। পাঁচটি দলের স্পন্সর হবার জন্য আমরা আগ্রহ প্রকাশ করবো। আমরা এটি নিয়ম অনুসারে ঠিক করবো।

আরও পড়ুনঃ  পাকিস্তানে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় না বিসিবি

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন