ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ফের হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে মাশরাফি

তিনদিন আগে রানিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা। সিটি ক্লাব মাঠে গত কয়েকদিন ধরে ফুটবল খেলে আসছিলেন তিনি।

বিসিবি প্রেসিডেন্টস কাপ শুরুর আগেই এই টুর্নামেন্টে মাশরাফি খেলবেন কি না সেই প্রশ্ন উঠেছিল। তবে নির্বাচকরা জানিয়েছিলেন অনুশীলন ও জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নেই বলে ওয়ানডে টুর্নামেন্টটি খেলতে পারবেন না নড়াইল এক্সপ্রেস।

তবে আশা প্রকাশ করা হয়েছিল টি-টোয়েন্টি টুর্নামেন্টে তাকে দেখা যেতে পারে। এবার চোট পাওয়ায় কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতেও মাশরাফির খেলা নিয়ে এসেছে সংশয়।

গণমাধ্যমকে মাশরাফি বলেন, রানিং করতে গিয়ে তিনদিন আগে হ্যামস্ট্রিংয়ে ব্যথা পেয়েছি। যে কারণে পরের দুদিন আর রানিং করা হয়নি।

এ ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, বিষয়টি মাশরাফি আমাকে জানিয়েছে। কী কী করতে হবে, প্রাথমিক সেই চিকিৎসার কথা আমরা ফোনে ওকে জানিয়েছি।

তিনি আরও বলেন, চতুর্থ দিনে একটা স্ক্যান করিয়ে নিলে ভালো হয়। তাহলে আমরা বুঝতে পারব কতটুকু আঘাত পেয়েছে। আজ চতুর্থ দিন, আমি ম্যাসেজ করে ওকে জানিয়েছি সম্ভব হলে যেন একটা স্ক্যান করে ফেলে।

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন মাশরাফি। ওই সিরিজেই ওয়ানডের অধিনায়কত্ব ছাড়েন তিনি। এরপর আর কোনো ধরনের ম্যাচ খেলেননি তিনি।

আগামী নভেম্বরে কর্পোরেট টি-টোয়েন্টি দিয়ে মাঠে ফেরার লক্ষ্যে একটু একটু করে নিজেকে প্রস্তুত করা শুরু করেছিলেন মাশরাফি।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন