রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়ের বিপক্ষে তরুণদের নিয়ে পাকিস্তানের দল ঘোষণা

ঘরের মাঠে সফকারী জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে পাকিস্তান। এ সিরিজকে সামনে রেখে কোন ম্যাচ না খেলা আব্দুল্লাহ শফিককে ২২ সদস্যের দলে ডেকেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচক প্যানেল। 

পিসিবির নির্বাচকদের সঙ্গে কথা বলার পর পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিসবাহ উল হক জানান, পারফরম্যান্সের ওপর নির্ভর করেই এই দল গঠন করা করা হয়েছে। যে সকল সিনিয়র ক্রিকেটারা দল থেকে বাদ পড়েছেন, তাদের ক্যারিয়ার শেষ এমন ভাববার কোনও কারণ নেই।

তিনি বলেন, দলে তরুণদের প্রাধান্য বেশি দেওয়া হয়েছে। আর তাদের সহায়তা করতে দলে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ এবং ওয়াহাব রিয়াজকে নেয়া হয়েছে।

পাকিস্তান দলে ডাক পাওয়া নতুন ক্রিকেটার শফিক ন্যাশনাল টি-২০ লিগে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে সপ্তম সেরা রান সংগ্রাহক হয়েছেন। তার স্ট্রাইক রেট ছিল ১৩৩। আর সেটাই তাকে দলে জায়গা দিয়েছে। এছাড়াও উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে মোহাম্মদ রেজওয়ানকে এবং সোহাইল নাজিরকে রাখা হয়েছে বিকল্প উইকেটরক্ষক হিসেবে।

পাকিস্তান ক্রিকেট দল : আব্দুল্লাহ শফিক, আবিদ আলী খান, বাবর আযম, ফখর জামান, হায়দার আলী, হ্যারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, খুরশিদ শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহাইল নাজির, ইমাদ ওয়াসিম, শাদাব খান, উসমান কাদির, জাফার গোহার, ফাহিম আশরাফ, হ্যারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, মুসা খান, শাহিন শাহ, ওয়াহাব রিয়াজ।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় স্পেন-পর্তুগাল

সংবাদটি শেয়ার করুন