শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদ ছাড়ায় আফসোস নেই বেলের

স্পানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে সাত বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে সাবেক ক্লাব টটেনহ্যাম হটস্পারে প্রত্যাবর্তন করেছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। দীর্ঘ এই সময়ে স্প্যানিশ জায়ান্টদের হয়ে বেশ কয়েকটি বড় শিরোপা জয়ের সৌভাগ্য হলেও রিয়াল ছেড়ে আসায় তিনি মোটেই অনুতপ্ত নন এবং এজন্য তার কোন আফসোসও নেই বলে  জানিয়েছেন বেল।

এর আগে লন্ডনের ক্লাবটি ছেড়ে ২০১৩ সালে মাদ্রিদে পাড়ি জমিয়ে ছিলেন বেল। সে সময় ১০০ মিলিয়ন ইউরোতে দলবদল করে সারা বিশ্বে দারুণ হইচই ফেলে দিয়েছিলেন এই ওয়েলস তারকা। মাদ্রিদের হয়ে গত সাত বছরে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগা শিরোপা জয় করেছেন এবং ১০০টিরও বেশী গোল করেছেন।

ইনজুরির কারণে প্রায়ই মাঠের বাইরে থাকতে হয়েছে বেলকে। আর এজন্যই স্পেনের সময়টা চড়াই উতরাইয়ের মধ্যেই কেটেছে তার। এদিকে কোচ হিসেবে জিনেদিন জিদান আসার পর থেকেই বেলের ক্যারিয়ারে কালো ছায়া নেমে আসে। প্রতিদিনই নিজেকে অসহায় হিসেবে দেখতে থাকেন। আর এজনই  ধারে এক মৌসুমের জন্য স্পার্সে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন ৩১ বছর বয়সী বেল।

স্কাই স্পোর্টসকে গ্যারেথ বেল বলেন, রিয়াল ছেড়ে আসায় আমার কোন আফসোস নেই। আমি চেষ্টা করেছি নিজেকে ভালভাবে তুলে ধরার। এটাই আমার পক্ষে একমাত্র করা সম্ভব ছিল। কিন্তু বাহ্যিকভাবে যা হয়েছে তা আমার নিয়ন্ত্রনের বাইরে ছিল।

যা কিছুই হয়েছে সেটা কতৃপক্ষের ব্যাপার। আমি আমার মতামত জানিয়ে দিলাম। আমার পরিবার জানে আমি কি, সে কারণেই দল ছাড়াটা প্রয়োজনীয় হয়ে পড়েছিল। টটেনহ্যামকে আমি সব সময় পরিবারের মতই দেখেছি। আর এখানেই আমি একজন মানুষ হিসেবে গড়ে উঠেছি।

আরও পড়ুনঃ  করোনায় বাতিল হতে পারে অলিম্পিক

আনন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন