ঢাকা | শনিবার
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা টেস্ট বাবদ বিসিসিআইয়ের খরচ ১০ কোটি

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর সরিয়ে নেয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। তবে ভেন্যু পরিবর্তন করেও রক্ষা হয়নি ভরতীয়দের। ইতোমধ্যে চেন্নাই সুপার কিংসের ২ খেলোয়াড়সহ মোট ১৩ সদস্য আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। 

এ ঘটনার পরপরই দুইবার পরীক্ষা করার তাগিদ আসে দলটির উপর। যদিও প্রথমবার করোনা নেগেটিভ ফলাফল আসে আক্রান্ত হওয়া সবারই। এদিকে, আমিরাতের বিমান ধরার আগে সবগুলো দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও দল সংশ্লিষ্ট সবার দুইবার করে করোনা পরীক্ষা করা হয়েছে। এরপর আমিরাত পৌঁছে আবারও পরীক্ষা করা হবে।

এছাড়াও আইপিএল চলাকালীনও নির্দিষ্ট সময় পর পর কয়েক দফা করোনা পরীক্ষা করানো হবে সবাইকে। আর এই করোনা পরীক্ষা বাবদ ১০ কোটি রুপি খরচ হবে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা জানান, আমরা সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক সংস্থা ভিপিএস হেলথ কেয়ারকে করোনা পরীক্ষার পরিচালনার জন্য নিযুক্ত করেছি। যদিও আমি এই সংখ্যার হিসেব এখনও বলতে পারছি না। তবে ২০ হাজারের বেশি পরীক্ষা কার হতে পারে। আর প্রতিটি পরীক্ষার জন্য বিসিসিআই-এর প্রায় ২০০ দিরহাম করে খরচ করতে হবে।

তিনি বলেন, গত ২০ থেকে ২৮ আগস্ট পর্যন্ত টুর্নামেন্টের সাথে জড়িত খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ মিলে এখন পর্যন্ত মোট ১ হাজার ৯৮৮ জনের কোভিড টেস্ট নেওয়া হয়েছে।

আনন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন