শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কোন ক্লাবে পাড়ি দেবেন মেসি?

অবশেষে সব জল্পনা-কল্পনা উড়িয়ে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছে লিওনেল মেসি। এখন প্রশ্ন হচ্ছে, তিনি যদি বার্সেলোনা ছাড়েন তবে কোন ক্লাবে পাড়ি দেবেন? কিন্তু কাতালান ক্লাবে থেকে মেসিকে নিতে হলে বড় অঙ্কের অর্থ গুনতে অন্য ক্লাবকে। এই রাজপুত্রের রিলিজ ক্লজ বাবদই ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে।

ব্রিটিশ সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, মেসির আইনজীবীর বার্তা পেয়েছে বার্সার কর্মকর্তারা। তাতে জানানো হয়েছে, ক্লাব ছাড়তে চাচ্ছেন মেসি। জবাবে বার্সেলোনা থেকে জানানো হয়েছে, তারা চাচ্ছে মেসি বার্সায় থেকে যাক, আর সেখানেই নিজেদের পেশাদার ফুটবল জীবন শেষ করুক।

অন্য আরেকটি সূত্রের উদ্ধৃতি দিয়ে রয়টার্স জানিয়েছে, সবশেষ ২০১৭ সালে বার্সার সাথে চুক্তি করেছিলেন মেসি। আর চুক্তির একটি অংশ তুলে ধরে বার্সা কর্মকর্তাদের পাঠিয়েছেন তাঁর আইনজীবী। এ চুক্তি অনুযায়ী, কোনো অর্থ ছাড়াই বার্সা ছাড়তে পারবেন মেসি। তবে গেল ১০ জুন সেই শর্তের মেয়াদ শেষ হয়েছে। তাই বড় অঙ্কের ‘রিলিজ ক্লজ’ দিতে হবে তাকে।

তাই প্রশ্ন হচ্ছে, মেসিকে কিনতে কোনো ক্লাব এত টাকা খরচ করবে। আর এ তালিকায় প্রাথমিকভাবে পিএসজি ও ম্যানচেস্টার সিটির নাম উঠে এসেছে।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  সাকিবকে সাইফউদ্দীনের চ্যালেঞ্জ

সংবাদটি শেয়ার করুন