শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু লেভানদোভস্কিকে নিয়ে ‘ভাবছে না’ বার্সা

গোলের পর গোল করে যাচ্ছেন বায়ার্ন স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি। চলতি মৌসুম জুড়ে যেকোনো প্রতিপক্ষের জন্যই হয়ে উঠেছেন দুর্ভাবনার বড় কারণ। তাই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখ-বার্সেলোনা ম্যাচের আগেও ঘুরে-ফিরে আসছে তার নামটাই।

তবে, বার্সেলোনা শুধু এই পোলিশ গোল মেশিনকে নিয়ে ভাবছে না বলে জানিয়েছেন দলটির ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। বাংলাদেশ সময় আগামীকাল শুক্রবার রাত একটায় পর্তুগালের লিসবনে ইউরোপ সেরার প্রতিযোগিতার সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে জার্মান জায়েন্টদের মুখোমুখি হবে বার্সেলোনা।

এ মৌসুমে বুন্ডেসলিগার পর জার্মান কাপও ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ। আর দলের এই সাফল্যের অন্যতম কারিগর লেভানদোভস্কি। ৩১ বছর বয়সী এই ফুটবলার মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ৪৪ ম্যাচে গোল করেছেন ৫৩টি। গোলসংখ্যায় তার ধারে-কাছেও নেই সময়ের অন্যতম দুই সেরা ফুটবলার লিওনেল মেসি (৩১) এবং ক্রিস্তিয়ানো রোনালদো (৩৭)।

শেষ ষোলোর ফিরতি লেগে চেলসির বিপক্ষে লেভানদোভস্কি জোড়া গোল ৪-১ ব্যবধানে জিতেছে বায়ার্ন। একই ম্যাচে দুই সতীর্থের গোলে রাখেন অবদান। এর আগে প্রথম লেগে ৩-০ ব্যবধানের জয়েও একটি গোল করেছিলেন তিনি এবং অন্য দুই গোলে ভূমিকা রেখেছিলেন। শেষ আটে বার্সেলোনার জন্য বড় হুমকি হয়ে দাঁড়িয়েছেন তিনি।

এদিকে বার্সা টিভিকে বুধবার দেওয়া সাক্ষাৎকারে গ্রিজমান বললেন, শুধু লেভানদোভস্কি নয় বরংপুরো বায়ার্নকে নিয়েই ভাবছেন তারা।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  জাল পাসপোর্ট ব্যবহারে আটক রোনালদিনহো

সংবাদটি শেয়ার করুন