ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

কোরবানির গরু কিনলেন ক্রিকেটার মোসাদ্দেক

সমগ্র দেশজুড়ে করোনা ভাইরাসের মহামারির কারণে এবং সংক্রমণের ঝুঁকি থাকায় এবারের ঈদ-উল-আযহার কোরবানির পশুর হাটে না গিয়ে গাজীপুরের এক প্রান্তিক ডেইরী ফার্মে এসে গরু ক্রয় করেছেন বাংলাদেশ জাতীয় কিকেট দলের তরুণ ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত।

গত শুক্রবার (১৮ জুলাই) রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলার নগর হাওলা এলাকার ভাই ভাই এগ্রো ফার্ম থেকে একটি সাদা কালচে রংয়ের গরু ক্রয় করেছেন ২ লাখ ২০ হাজার টাকায়।

এদিকে জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, গত বছর আমার নিজ শহর ময়মনসিংহ নগরীর কোরবানির পশুর হাটে গিয়ে কোরবানির পশু কিনেছিলাম। কিন্তু এ বছর করোনা ভাইরাসের মহামারির কারণে সমগ্র দেশই অবরুদ্ধ। বিশেষ করে কোরবানির ঈদকে সামনে রেখে পশুর হাটে অনেক লোকের সমাগম হবে বলে করোনা সংক্রমণের ঝুঁকিও বেশি। সেকারণেই পশুর হাটে না গিয়ে ফার্ম থেকে গরু কেনার সিদ্ধান্ত থেকেই আমার বন্ধু সফিকুল ইসলামকে সাথে নিয়ে গাজীপুরের শ্রীপুরে ফার্মে আসি। গরু দেখে পছন্দ হওয়ার কারণেই, সেখান থেকে গরু কিনেছি।

মোসাদ্দেক সৈকত আরো বলেন, এবারের ঈদে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে পশুর হাট এড়িয়ে অনলাইনে কোরবানির পশু কেনার জন্য তাগিদ দেন এই উদীয়মান তরুণ ক্রিকেটার। করোনার কারণে ক্রিকেট খেলা সাময়িক বন্ধ থাকায় এ বছর পরিবারের সকল সদস্যদের নিয়ে গ্রামের বাড়ি ময়মনসিংহ নগরীর কাঁচি গোলাপজান সড়কের নিজ বাড়ির আঙিনায় গরু কোরবানি দিবেন বলেও তিনি জানান।

এদিকে শ্রীপুরের ভাই ভাই এগ্রো ফার্মের মালিক মোঃ রফিকুল ইসলাম জানান, করোনা ঝুঁকি এড়াতে আমরা অনলাইনে কোরবানির পশু বিক্রির জন্য ফেসবুকে প্রচার দিচ্ছি। সেই প্রচার দেখে অনেকেই আসছেন গরু কিনতে। আমরা স্বাস্থ্য বিধি মেনেই গরু বিক্রির চেষ্টা করছি।

আনন্দবাজার/সবুজ

সংবাদটি শেয়ার করুন