বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আগস্টেই জাতীয় দলের ক্যাম্প গঠন বাফুফের

 আগামী আগস্টের শুরুতে জাতীয় দলের ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ৪৪ জন ফুটবলারকে নিয়ে এই ক্যাম্প শুরু করতে চাচ্ছে তারা। কিন্তু তার আগে স্বাস্থ্যবিধি মেনে ফুটবলারদের হবে করোনা পরীক্ষা।

খেলোয়াড়দের দুই সপ্তাহ আইসোলেশনে রাখার পরেই অনুমুতি মিলবে দলীয় অনুশীলনের ছাড়পত্র। জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির বৈঠক শেষে জানিয়েছেন চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এই তথ্য দেন।

ইতোমধ্যে বাছাইপর্বে বাংলাদেশের প্রতিপক্ষ কাতার শুরু করে দিয়েছে মাঠের অনুশীলন। স্বাস্থঝূঁকির কথা মাথায় রেখেই ক্যাম্পে ডাকা হচ্ছে বেশি সংখ্যক ফুটবলারকে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার কোচ ডেমি ডের সাথে ২০২২সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছে বাফুফে। বর্তমানে ইংল্যান্ডে আছেন জামালদের বড় এই ওস্তাদ। তবে ঢাকায় ফিরে আসার পর তাকেও করানো হবে করোনাপরীক্ষা এবং রাখা হবে আইসোলেশনে।

বাছাইপর্বে দ্বিতীয় রাউন্ডের বাকি ৪ ম্যাচ অনুষ্ঠিত হবে চলতি বছরের অক্টোবর এবং নভেম্বর মাসে। দোহায় আগামী ১৩ই অক্টোবর কাতারের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৮ই অক্টোবর আফগানিস্তান, ১২ই নভেম্বর ভারত এবং ১৭ই নভেম্বর ওমানের বিপক্ষে দেশের মাটিতে খেলবে বাংলাদেশ।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনামুক্ত কাজী সালাউদ্দিন

সংবাদটি শেয়ার করুন