শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জুলাইয়ে ইংল্যান্ড সফরে ঝুঁকি দেখছেন না পাকিস্তানী ক্রিকেটাররা

জুলাই মাসে ইংল্যান্ড সফরে কোন ধরণের ঝুঁকি দেখছেন না পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। বোর্ড তাদের জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করবে এমনটাই প্রত্যাশা করছেন তিনি। সফরটিকে একটি বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার ওয়াহাব রিয়াজ। দীর্ঘদিন পর দলে ফেরা দু’জনেরই লক্ষ্য, সিরিজটার মাধ্যমে আবারো জাতীয় দলে নিজেদের অবস্থান শক্ত করে নেয়া।

সবশেষে ইংল্যান্ডে যাচ্ছে পাকিস্তান। সমালোচকদের দাবি, আগামী বছর পাকিস্তানে সফর করবে ইংলিশরা, কেবলমাত্র এই শর্তে দেশটিতে যেতে সম্মতি দিয়েছে পাকরা। কারণ নিরাপত্তা ইস্যুতে মোড়ল রাষ্ট্রগুলো গত দশ বছরে পাকিস্তানে সফর করেনি। করোনার এই দুর্যোগের সময়ে, ক্রিকেট বোর্ডগুলোর আর্থিক ক্ষতির সুযোগের সদ্ব্যবহার করে, তাই শর্তসাপেক্ষে সফর করছে পাকিস্তান।

মহামারীর সময়ে দেশটিতে যাওয়ার ঝুঁকি নিচ্ছে পাক ক্রিকেটাররা, সেটিও কম কিছু নয়। এই সময়ে ওরা ঠিক কতোটা নিরাপদ বোধ করছে? এমন প্রশ্নের উত্তর দিলেন দেশটির দুই অভিজ্ঞ ক্রিকেটার।

ওয়াহাব রিয়াজ জানান, আমরা সবাই একটা অস্বাভাবিক পরিস্থিতি পার করছি। এই সময়ে খেলতে যাওয়া অবশ্যই বেশ চ্যালেঞ্জিং। তবে আমার ধারণা, পাকিস্তান ক্রিকেট টিম একটি পরিবার। আর পিসিবি আমাদের অভিভাবক। তারা নিশ্চয়ই সব জেনেবুঝে আমাদেরকে ঝুঁকির মুখে ঠেলে দিবে না। তারপরও তারা আমাদেরকে জানিয়েছে এই সফরে যেতে কাউকে তারা বাধ্য করা হবেনা। সুতরাং সফর নিয়ে কোন ধরণের অনিশ্চয়তায় ভুগছিনা আমরা।

আনন্দবাজার/তা.তা

আরও পড়ুনঃ  চাটমোহর প্রিমিয়ার লীগ (সিপিএল) শুরু অক্টোবরে

সংবাদটি শেয়ার করুন