ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষতি কমাতে ৫০ মিলিয়ন ঋণ নিলো ক্রিকেট অস্ট্রেলিয়া

সকল ধরনের খেলা বন্ধ থাকায় আর্থিক ক্ষতি থেকে বাঁচতে ঋণ নিচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার ৫০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ঋণ আবেদন অনুমোদন করেছে কমনওয়েলথ ব্যাংক।

এদিকে আর্থিক ক্ষতি কমাতে বোর্ডের স্টাফদের বেতন কর্তনের সিদ্ধান্তও নিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে ঋণ গ্রহণ করায় স্টাফদের বেতন কর্তনের সিদ্ধান্তে প্রশ্নের মুখে পড়েছে বিশ্বের অন্যতম ধনী এই ক্রিকেট বোর্ডটি। স্টাফদের বেতন কম দেওয়ার ফলে বোর্ডের সাশ্রয় হবে মাত্র তিন মিলিয়ন ডলার।

সিডনি মর্নিং হেরাল্ডের খবরে বলা হয়েছে, কোনো প্রকার উদ্যোগ না নিলে আগস্টের দিকে বোর্ড আর্থিক টানাটানির মধ্য পড়ে যাবে- এমন ধারণা দেওয়া হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে। আর সে কারণেই প্রায় ২০০ স্টাফের বেতনের আশি শতাংশ জুন পর্যন্ত কম দেওয়া হবে। সিনিয়র পুরুষ টিমের কোচ জাস্টিন ল্যাঙ্গারের বেতনও পার্টটাইম চাকুরের আওতায় নিয়ে আসা হয়েছে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম জানাচ্ছে, বোর্ডের গ্রহণ সীমা ৫০ মিলিয়নেই সীমাবদ্ধ থাকছে না। বছরের শেষদিকে থাকা ভারত সফরকে কেন্দ্র করে আরও বড় অঙ্কের ঋণ নিতে পারে তারা। বর্তমানে অস্ট্রেলিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও ফের প্রাদুর্ভাব ঠেকাতে বিদেশিদের জন্য সীমান্ত বন্ধ রেখেছে দেশটি।

আর এ কারণেই অনিশ্চয়তায় পড়েছে অক্টোবর-নভেম্বরের টি২০ বিশ্বকাপ এবং ডিসেম্বরের ভারত সিরিজ। বিশেষ করে দ্বিপক্ষীয় সিরিজটি না হলে বড় অঙ্কের লাভ থেকে বঞ্চিত হবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন