ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

কমনওয়েলথে জেতা স্বর্ণপদক নিলামে তুলবেন শ্যুটার আসিফ

করোনার কারণে বিপদে পড়া মানুষের সহযোগীতায় নিজেদের প্রিয় ক্রীড়াসামগ্রী নিলামে তুলতে শুরু করেছেন দেশের স্বনামধন্য ক্রীড়া ব্যক্তিত্বরা। এবার সেই তালিকায় যোগ হলো দেশের নামকরা শ্যুটার আসিফ হোসেনের নাম। ২০০২ সালে ম্যানচেস্টার কমনওয়েলথ গেমসে এয়ার রাইফেলে জেতা নিজের স্বর্ণ পদকটি নিলামে তোলার আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

ইতিহাস গড়া ঐ স্বর্ণপদক নিলামে বিক্রি করে করোনা আক্রান্তদের সাহায্য ও সহযোগিতা করবেন বলে জানান আসিফ। তিনি বলেন, আমি একটু আলোচনা করছিলাম, বলতে পারেন চিন্তা-ভাবনার পর্যায়ে ছিল। আমি বলছিলাম সাকিবের মত আমার ২০০২ সালে ম্যানচেস্টার কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক নিলামে তুলে করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি কি না।

আসিফ আরও বলেন, আমি আমার ঐ কমনওয়েলথ গেমসে জেতা সেই গোল্ড মেডেলটা নিলামে তুলতে চাই। সেখান থেকে যদি কোন অ্যামাউন্ট পাওয়া যায়, তা দিয়ে কিছু করব।বাংলাদেশের এখন যে অবস্থা, অসহায় মানুষের এই আকুতির সময় আমি যদি তাদের পাশে দাঁড়াতে পারি, সেটাই হবে আসল কাজ। কারণ আমি চিন্তা করি যে ঐ স্বর্ণ পদকটা তো আমার দেশের মানুষদের জন্যই আমি জয় করে এনেছিলাম। সেটা আমার একার বা ব্যক্তিগত অর্জন ছিল না। গোটা বাংলাদেশেরই প্রাপ্তি ছিল। এখন দেশের মানুষের জন্য বয়ে আনা সেই পদক যদি দেশের মানুষের উপকারে আসে, সেটাই হবে পরম ভালো লাগার।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন