শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলের আন্তর্জাতিক আসর নিয়ে শঙ্কা

করোনাভাইরাসের প্রকোপের কারণে বন্ধ হয়ে গেছে বিশ্বের বড় বড় সব ক্রীড়া আসর। আন্তর্জাতিক ছাড়াও ঘরোয়া লিগ সহ সকল ধরনের খেলাই বন্ধ রয়েছে এই ভাইরাসের কারণে। এমন পরিস্থিতিতে শীঘ্রই আন্তর্জাতিক ফুটবলের কোন আসর হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন ফিফা সহ-সভাপতি ভিক্টর মনটাগ্লিয়ানি।

ভিক্টর মনটাগ্লিয়ানি এর মতে, ২০২১ সালের আগে কোন ফুটবলের আসর হওয়ার সম্ভাবনা নেই। করোনা সংকট কাটিয়ে যখন ফুটবল মাঠে গড়াবে তখন ঘরোয়া-আন্তর্জাতিক পর্যায়ে মারাত্বক সূচি বিপর্যয় ঘটবে। নতুন করে সকল সূচি ঠিক করে মাঠে খেলা ফেরাতে আগামী বছর পর্যন্ত সময় লেগে যাবে বলে জানিয়েছেন কানাডিয়ান এই সহ-সভাপতি।

মন্টাগ্লিয়ানি বলেছেন, সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বরেও খেলা শুরু করা বেশ কঠিন হয়ে যাবে। আমি ব্যক্তিগতভাবে মনে করি ঘরোয়া ফুটবল এক্ষেত্রে প্রাধান্য পাবে। সেপ্টেম্বর মাসের সূচি আগেই ঠাসা। তবে আমার মনে হয় এখন সেইসব চিন্তা করার সময় না। করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কার না হওয়া পর্যন্ত মাঠ ভর্তি করে দর্শক-সমর্থক আনা যাবে না বলেও মনে করেন মন্টাগ্লিয়ানি।

তিনি আরও বলেন, ২০২০ সালের বেশিরভাগ ফুটবল ইভেন্ট আয়োজন সম্ভব নয়।যদি সামগ্রিকভাবে পুরো বিশ্বের কথা চিন্তা করেন, এটা চিন্তার একটা বিষয়। তবে হ্যাঁ, আশার আলো কোথাও না কোথাও থাকেই।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  গোলশূন্যতে ড্র হলো এল ক্লাসিকো

সংবাদটি শেয়ার করুন