শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের সকল খেলাধুলা

করোনাভাইরাসের কারণে দেশের সব ধরনের খেলাধুলাই বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে না আসা পর্যন্ত স্থগিতের এই সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। শনিবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিমন্ত্রী জানান, সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। এ সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। সচেতন থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে দেশের জনগণকে সচেতন করতে হবে। যে কোনো পর্যায়ের খেলাধুলাতে জনসমাগম ঘটে। তাই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশের সব ধরনের খেলাধুলা বন্ধ থাকবে।

এর আগে ১৬ মার্চ মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের খেলাধুলা স্থগিতের ঘোষণা দিয়েছিলেন। ওই ঘোষণার পর বন্ধ করে দেয়া হয় ক্রিকেট-ফুটবল-হকিসহ সব ঘরোয়া টুর্নামেন্ট।

এছাড়া করোনাভাইরাস মোকাবেলায় দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম ও জিমনেশিয়ামগুলো স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন চাইলে অস্থায়ী হাসপাতাল বা আইসোলেশন সেন্টার করতে পারবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  আর্জেন্টিনাকে টপকে শীর্ষে ব্রাজিল

সংবাদটি শেয়ার করুন