শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বেতনের ৯০ ভাগ ছাড়ছেন জুভেন্টাসের খেলোয়াড়রা

করোনাভাইরাসের কারণে থমকে আছে পুরো বিশ্ব। বিশ্বব্যাপী বন্ধ হয়ে গেছে সকল ধরনের খেলাধুলাও। এমন সংকটপূর্ণ সময়ে ক্লাবের ক্ষতির কথা চিন্তা করে বেতনের ৯০ ভাগ ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জুভেন্টাসের প্রথম দলের ফুটবলার এবং কোচিং স্টাফরা।

করোনায় খেলা বন্ধ থাকায় সিরি আর’র দলগুলোও রয়েছে আর্থিক ক্ষতির শঙ্কায়। জুভেন্টাসের আয় বন্ধ হয়ে গেছে টিভি শর্ত এবং টিকিট বিক্রি থেকে। ক্লাবের এমন খারাপ সময়ে তাই এগিয়ে এসেছেন দলটির ফুটবলাররা। ক্লাবের সঙ্গে আলোচনা করে বেতনের ৯০ ভাগ ছেড়ে দেওয়ার এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এতে বেচে যাবে জুভেন্টাসের প্রায় ৯০ মিলিয়ন ইউরো। রোনালদো-কিয়েল্লিনিরা মার্চ, এপ্রিল, মে ও জুন এই চার মাস তাদের বেতনের ৯০ ভাগ আপাতত ছেড়ে দেওয়ার জন্য ক্লাবের সঙ্গে আলোচনা করে একমত হয়েছেন। জুভেন্টাস অধিনায়ক জর্জিও কিয়েল্লিনি বেতন কাটার প্রস্তাবে সাড়া দিয়ে বৈশ্বিক এই সংকটে দলের সবাই ক্লাবের পাশে দাঁড়াবে বলে আশা ব্যক্ত করেছেন।

জুভেন্টাস তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানিয়েছে, জুভেন্টাস ফুটবল ক্লাব ঘোষণা করছে যে বৈশ্বিক এই স্বাস্থ্য সংকটে ক্লাবের সকল ফুটবল কার্যক্রম বন্ধ থাকায় প্রথম দলের ফুটবলারদের সঙ্গে মতৈক্যে পৌঁছেছে যে, চলতি মৌসুমে ক্লাবকে ক্ষতিপূরণ হিসেবে তাদের বেতনের অংশ দিয়ে দেবেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  স্থগিত লা লিগা : কোয়ারেন্টাইনে রিয়াল মাদ্রিদ খেলোয়াড়রা

সংবাদটি শেয়ার করুন