শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

স্কটল্যান্ডকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা। এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে সি গ্রুপ থেকে প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল টাইগাররা।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১০তম ম্যাচে দক্ষিণ আফ্রিকার পটফেসরুমের উইটারেন্ড ক্রিকেট মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে স্কটল্যান্ড। তবে রকিবুল হাসানের ঘূর্ণিবলে বিভ্রান্ত হয়ে ৩০.৩ ওভারে মাত্র ৮৯ রানে অলআউট হয় স্কটিশরা। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন উইজার শাহ।

টাইগারদের হয়ে ৫.৩ ওভারে মাত্র ২০ রান দিয়ে হ্যাটট্রিকসহ ৪ উইকেট তুলে নেন রকিবুল। এ ছাড়া দুটি করে উইকেট শিকার করেন শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

জবাবে ৯০ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ৭ উইকেট আর ২০০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন মাহমুদুল হাসান জয়। এছাড়াও ২৭ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন হৃদয়।

আগামী ২৪ জানুয়ারি গ্রুপ পর্বের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেলে সি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হবে বাংলাদেশী যুবরা।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  ঐতিহাসিক টেস্টে ঐতিহাসিক হার

সংবাদটি শেয়ার করুন