রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

লড়াই করেও শেষ মুহূর্তে হারল বাংলাদেশ

লড়াই করেও শেষ মুহূর্তে হারল বাংলাদেশ

ভারতের বিপক্ষে দুর্দান্ত লড়াইয়ের পরও শেষ পর্যন্ত পয়েন্ট আদায় করতে পারলো না বাংলাদেশ। ৮২ মিনিট পর্যন্ত ভারতের আক্রমণ মোকাবেলা করেছেন বাংলাদেশের রক্ষণভাগ। ছেত্রীদের সামনে পাহাড়ের মতো দাঁড়িয়ে ছিলেন মিতুল মারমা। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না তিনি। ৮৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করলেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী। সেই একমাত্র গোলেই জিতল ভারত।

বাংলাদেশের এই হারে ভেস্তে গেল এশিয়াডে টিকে থাকার লড়াই। টানা দুই হারে এশিয়ান গেমসের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের পথে বাংলাদেশ। টুর্নামেন্টের ফরম্যাট অনুযায়ী ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপের সঙ্গে তৃতীয় স্থানে থাকা শীর্ষ চার দল রাউন্ড-১৬ তে খেলবে। বাংলাদেশ দুই ম্যাচ হারায় পয়েন্ট শূন্য।

ইতোমধ্যে তিন পয়েন্ট করে এগিয়ে ভারত, মিয়ানমার ও চীনের ঝুলি। চীন মিয়ানমারকে হারালে স্বাগতিকদের ছয় পয়েন্ট হবে। তখন শেষ ম্যাচে মিয়ানমার ও ভারতের ম্যাচ ড্র হলে বাংলাদেশ চীনকে হারালেও গ্রুপে তৃতীয় হওয়ার সম্ভাবনা থাকবে না। গাণিতিকভাবে এখনো সম্ভাবনা থাকলেও বাস্তবিক অর্থে বাংলাদেশের টুর্নামেন্টে পরের পর্বে খেলা অসম্ভব।

ভারতের বিপক্ষে অন্তত ছয়টি সেভ করে ম্যাচের মূল নায়ক বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা। সুনীল ছেত্রী গোল করে জয়ের নায়ক হলেও এদিনটি যেন ছিলো মিতুল মারমা’র।

আরও পড়ুনঃ  কোহলির ব্যার্থতা, গম্ভীরের পরামর্শ

সংবাদটি শেয়ার করুন