ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

হেড কোচ খুঁজে পেয়েছে বিসিবি, চুক্তি ২ বছরের

বিসিবি হেড কোচ খুঁজে পেয়েছে, চুক্তি ২ বছরের

হেড কোচ খুঁজে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আনুষ্ঠানিক চুক্তির আগেই নাম প্রকাশ হচ্ছেনা। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস এ তথ্য নিশ্চিত করেছেন।

বোর্ডের এই শীর্ষ কর্তা নাম না বললেও শোনা যাচ্ছে সাবেক কোচ চন্দ্রিকা হাথুরুসিংহের প্রত্যাবর্তন ঘটতে চলেছে। নতুন হেডকোচের সঙ্গে বিসিবির চুক্তি হবে দুই বছরের।

এদিকে টি টোয়েন্টির টেকনিক্যাল কনসাল্টেন্ট শ্রীধরন শ্রীরামের সঙ্গেও দীর্ঘ হচ্ছে সম্পর্ক। বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, এখানে যে দু’একজন প্রার্থী আসার কথা রয়েছে মোরালেস আমরা ফাইনাল করেছি। ফাইনাল যার সঙ্গে হবে যখন কন্ট্রাক্ট, স্বাক্ষর করা হয়ে যাবে তখন আমরা আপনাদের জানাব।

নাম প্রকাশে অনীহার ব্যাপারে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, অতীতে এমনও হয়েছে যে কন্ট্রাক্ট সাইন করবে আর ট্রাভেল শিডিউল জানিয়ে দিবে। কিন্তু তার পরিবারের কারণে আল্টিমেটলি দেখা যাচ্ছে সে আসতে পারছে না, তাকে আর আমরা নিতে পারিনি।

তবে, বিসিবির পছন্দের তালিকায় শীর্ষে সাবেক কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে। ফেব্রুয়ারিতে হাথুরুর প্রত্যাবর্তনের সম্ভাবনা বেশ জোরালো। কেননা বিসিবি চাইছে বিশ্বকাপের বছরে বাংলাদেশের দায়িত্ব থাক উপমহাদেশীয় কোচের হাতে।

তিনি আরও বলেন, সাব কন্টিনেন্টাল দলগুলো। যেমন শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত চাই যে এ ধরণের যারা হ্যান্ডেল করতে পারে, যে ধরণের কোচ, যাদের সঙ্গে আন্ডারস্ট্যান্ডিং ভালো থাকে। জালাল ইউনুস বলেন, কে কার সঙ্গে কখন অ্যাবেইলেবল থাকবে এগুলো নিয়ে হেডকোচের সঙ্গে কথা বলে ফাইনাল করা হবে। নতুন হেড কোচের সঙ্গে বিসিবির চুক্তি হবে দুই বছরের।

আনন্দবাজার/কআ

সংবাদটি শেয়ার করুন