শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

৫৫০ কোটি পেলেই নেইমারকে বিক্রি করে দিবে পিএসজি!

৫৫০ কোটি পেলেই নেইমারকে বিক্রি করে দিবে পিএসজি!

এমবাপের সঙ্গে নেইমারের কোন্দলের গুঞ্জন শোনা যাচ্ছিলো কিছু দিন আগে থেকে। তবে এবার নতুন গুঞ্জন, লোকসান গুণে হলেও নেইমারকে ছেড়ে দিতে চায় পিএসজি। যদিও ২০২৫ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি আছে নেইমারের।

২০১৭ সালে বিশ্বরেকর্ড আড়াই হাজার কোটি টাকা দিয়ে বার্সেলোনা থেকে তাকে দলে ভেড়ায় দলটি। এত টাকা খরচ করে যে কারণে পিএসজি দলে ভিড়িয়েছে, ঠিক সেই চ্যাম্পিয়ন্স লিগের প্রত্যাশা পূরণ করতে পারেননি নেইমার। চোটের কারণে একটা বড় সময় তিনি কাটিয়েছেন মাঠের বাইরে। তবে এরপরও একবার দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। বায়ার্নের কাছে হেরে সেবার শেষ রক্ষা হয়নি দলটির।

নতুন চুক্তির আর দেড় বছরের মতো সময় বাকি। এই সময় এসে পিএসজি আর তার সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহ পাচ্ছে না। চুক্তি শেষের আগেই তাকে বেচে দিতে চাইছে দলটি। দলবদল বিষয়ক সংবাদ মাধ্যম ফিচাহেস জানাচ্ছে, তাকে ছেড়ে দিতে লোকসান গুণতেও রাজি পিএসজি। ৫৫০ থেকে ৬৬০ কোটি টাকার প্রস্তাব পেলেই তাকে ছেড়ে দেবে ফরাসি চ্যাম্পিয়নরা।

প্রসঙ্গত, গত ছয় বছরে ১৬৫ ম্যাচে নেইমার গোল করেছেন ১১৫টি, করিয়েছেন ৭৩টি। চলতি মৌসুমে দারুণ ফর্মে থাকা এই ব্রাজিলিয়ান তারকা ২১ ম্যাচে ১৫ গোলের পাশাপাশি নামের পাশে যোগ করেছেন ১৩টি অ্যাসিস্ট। এমন দুর্দান্ত ফর্মের পরও তাকে বেচে দিতে চাইছে পিএসজি। যার ফলে এমবাপের সঙ্গে তার কোন্দলের গুঞ্জনটা শক্ত ভিত্তিই পেয়ে যাচ্ছে।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি, চেলসি ও নিউক্যাসল সম্ভাব্য গন্তব্য হিসেবে ভাবছেন অনেকে। নেইমার এর আগেও অবশ্য প্রিমিয়ার লিগে খেলা নিয়ে ইচ্ছা প্রকাশ করেছিলেন। জানিয়েছিলেন, ‘প্রিমিয়ার লিগে খেলার বিষয়টা আমাকে রোমাঞ্চিত করে।’ ২০১৭ সালে সানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন। সেবার তিনি আরও যোগ করেছিলেন, ‘দলগুলোকে ও সেখানে খেলা ধরনটা আমার বেশ পছন্দের। কে জানে, কোনো এক দিন। আমি সেখানে খেলতে চাই কি না? হ্যাঁ, আমি চাই।’

আরও পড়ুনঃ  সিরিজের আগেই জেগে উঠলেন মুমিনুল

আনন্দবাজার/কআ

আরও পড়ুন: এমবাপ্পেকে নিয়ে শঙ্কায় পিএসজি

সংবাদটি শেয়ার করুন