শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো পেলের শারীরিক অবস্থার অবনতি!

আবারো পেলের শারীরিক অবস্থার অবনতি!

কাতার ফুটবল বিশ্বকাপ সময়ই শোনা যাচ্ছিলো সংকটজনক অবস্থায় আছেন পেলে। মৃত্যুর গুজবও ছড়িয়ে পড়েছিলো। কিন্তু পরে জানা যায়, ফুটবল সম্রাট অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। হাসপাতাল থেকে পেলে নিজেই নানা সময় বার্তা দিয়েছেন।

তবে,কিংবদন্তি খেলোয়াড়ের শরীরে বাসা বাধা ক্যানসার আরও ভয়াবহ রূপ ধারণ করেছে। ব্রাজিলের রিও ডি জেনেইরো’র অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন পেলে। এলিভেটেড কেয়ারে স্থানান্তরিত করা হয়েছে তাকে। নভেম্বর মাস থেকে পেলে হাসপাতালে ভর্তি। অসুস্থতার জন্য এবছরের বড়দিন তাকে হাসপাতালেই কাটাতে হবে। পেলের মেয়ে কেলি জানিয়েছেন, বাবার অসুস্থতার জন্য এ বছর বাড়ির বড়দিনের অনুষ্ঠান তারা বাতিল করছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, অন্তিম পর্যায়ে রয়েছে পেলের ক্যানসার। সারা দেহ ফুলে রয়েছে। কেমোথেরাপিও কাজ করছে না। অবস্থা আশঙ্কাজনক তিনবারের বিশ্বকাপজয়ী ফুটবল তারকার। খাওয়া-দাওয়া প্রায় বন্ধ হয়ে গেছে। সঙ্গে কিডনি ও হৃদযন্ত্রের সমস্যা চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। এর সঙ্গে কোলন ক্যান্সার কিডনিতেও ছড়িয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সেই কারণে তাকে এলিভেটেড কেয়ারে রাখা হয়েছে। সূত্র: ইএসপিএন

চিকিৎসকরা জানিয়েছেন, পেলেকে সুস্থ রাখতে এখন সর্বোচ্চ পর্যায়ের চিকিৎসা ব্যবস্থা প্রয়োজন।

আনন্দবাজার/কআ

আরও পড়ুনঃ  ছেলে সন্তানের বাবা হলেন আশরাফুল

সংবাদটি শেয়ার করুন