বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

১ কোটি টাকা পুরস্কার পাচ্ছে সাফ চ্যাম্পিয়নরা

১ কোটি টাকা পুরস্কার পাচ্ছে সাফ চ্যাম্পিয়নরা

প্রশংসার বন্যায় ভাসছে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। এরই মধ্যে সাবিনা খাতুনের দলকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে পুরস্কারও হিসেবে ৫০ লাখ টাকা ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। । এর পরই তমা গ্রুপ নামে আরেক প্রতিষ্ঠান ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে।

বাফুফের পক্ষ থেকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে এসে বাফুফে সহ-সভাপতি ও তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান মানিক সাংবাদিকদের তিনি বলেন, ‘নারী ফুটবল দল বাংলাদেশকে গর্বিত করেছে। তমা গ্রুপ ফুটবল উন্নয়নে থাকে। তার অংশ হিসেবেই নারীদের ৫০ লাখ টাকা পুরস্কার প্রদান করা হবে।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন এ ঐতিহাসিক জয় পুরো জাতিকে গর্বিত করেছে। এছাড়াও বিসিবির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রথমবারের মতো সাফ মহিলা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়ায় জাতীয় মহিলা ফুটবল দলের জন্য নগদ ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে।’

কাঠমান্ডু দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ ফাইনালে গত সোমবার নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। ট্রফি নিয়ে বুধবার দুপুরে দেশে ফিরেছেন চ্যাম্পিয়নরা। গোটা দেশ চ্যাম্পিয়নদের ছাদখোলা রঙ্গিণ বাস দিয়ে বরণ করে নেয়।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আইপিএল থেকেও অবসর নিবেন ধোনি

সংবাদটি শেয়ার করুন