সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বন্যার্তদের পাশে থাকার আহ্বান ক্রিকেটারদের

টানা বৃষ্টিপাত এবং পাহাড়ি ঢলের কারণে ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে সিলেটে বন্যা পরিস্থিতি। পানি রাড়তে থাকায় প্রায় বন্ধই হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। বন্যায় বিপর্যস্ত সিলেট-সুনাগঞ্জের মানুষ। তারমধ্যে তাদের সাহায্যার্থে সেনাবাহিনীও উদ্ধার কাজে নেমেছে।

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। ইতোমধ্যে অ্যান্টিগায় টেস্টের দুই দিন শেষ হয়ে গেছে। তবে অ্যান্টিগায় থাকলেও দেশের এমন দুর্দশার খোঁজ আছে ক্রিকেটারদেরও। সিলেটের এই বন্যা পরিস্থিতি ভাবাচ্ছে তাদেরও।

বাংলাদেশ জাতীয় দলের নতুন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ভয়াবহ এই বন্যা পরিস্থিতিতে সবার জন্য দোয়া করার জন্য আহ্বান জানিয়েছেন। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সাকিব লিখেন, ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের পাশেই আছে পুরো বাংলাদেশ। আসুন, এই সংকটময় পরিস্থিতিতে সবাই সিলেটকে প্রার্থনায় রাখি।

তামিম ইকবাল নিজের ফেসবুকে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে লিখেন, অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সিলেট-সুনামগঞ্জ আজ বিপর্যস্ত ভয়াবহ বন্যায়। বিভিন্ন ছবি দেখে এবং বন্যার খবর জেনে খুব খারাপ লাগছে। সবাই ধৈর্য রাখুন, মানসিকভাবে শক্ত থাকুন। যতটা সম্ভব সবাই দুর্গতদের পাশে থাকুন, পরস্পরের সহায়তা করুন। প্রার্থনা করছি যেন এই বিপদ দ্রুত কেটে যায়। আল্লাহ সবার সহায় হোন।

লিটন দাস ঈশ্বরের কাছে প্রার্থনা করে লিখেন, মহা মানবিক বিপর্যয় নেমে এসে সিলেটের বুকে। এই মুহূর্তে সিলেটে বন্যা কবলিত মানুষদের জন্য ত্রাণ এবং উদ্ধার অভিযান অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। প্রতি মুহূর্তে পানি বাড়ছে। ঈশ্বর সবাইকে রক্ষা করুন।

মেহেদী হাসান মিরাজ সিলেটের সবাই যাতে দ্রুত স্বাভাবিক জীবনে ফিরতে আরেন সেই কামনা করে লিখেন, মহান আল্লাহর কাছে প্রার্থনা, বন্যায় প্লাবিত সিলেট বিভাগকে তিনি রক্ষা করুন। দ্রুতই যেন সিলেট বিভাগের বাসিন্দারা আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারেন মহান আল্লাহর কাছে আমরা সেই দোয়া করি। কর্তৃপক্ষ ও সামর্থ্যবান সকলে এই ভয়াবহ দুর্যোগ মোকাবিলায় হাতে-হাত রেখে কাজ করবেন ইনশাআল্লাহ। ফি-আমানিল্লাহ।

আরও পড়ুনঃ  ফেনীতে বন্যায় ১৫ গ্রামের হাজার হাজার পরিবার পানিবন্দি

হজে যাওয়ার লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলতে না যাওয়া মুশফিকুর রহিম নিজের ফেসবুকে সবার জন্য দোয়া কামনা করে লিখছেন, সিলেট এবং দেশের অন্যান্য জায়গায় যারা বন্যা দুর্গতিতে ক্ষতিগ্রস্ত হয়েছে সবার জন্য দোয়া করছি। আল্লাহ আমাদের ক্ষমা করে দিক এবং আমাদের এমন দুরবস্থা থেকে রক্ষা করুক। আমরা সবাই নিজের জন্য ক্ষমা চাই এবং নিকটজনের জন্য দোয়া কামনা করি সৃষ্টিকর্তার জন্য।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন