রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিশ্বাস করি না যে ব্যাড প্যাচে আছি’

টাইগার অধিনায়ক মুমিনুলকে নিয়ে ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেছেন, আমি ওকে (মুমিনুল) সবসময় বলছি, চট্টগ্রামে ওর ৯টি (আসলে ৭টি) টেস্ট সেঞ্চুরি আছে। এবার ওর সামনে সুযোগ আরও দুইটি সেঞ্চুরি করার। সে এই মাঠ ভালোবাসে এবং আমি চেষ্টা করছি ওকে যথাযথ প্রস্তুত করতে। সে নিজেও অনেক আত্মবিশ্বাসী।

সাম্প্রতিক সময়ে মুমিনুলের ব্যাটে রানখরার ব্যাপারে জিজ্ঞেস করা হলে এমন কথা বলেছিলেন সিডন্স। তিনি মনে করেন, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে নিশ্চিতভাবেই রানে ফিরবেন মুমিনুল। অন্যদিকে মুমিনুল বিশ্বাস করতে চান না যে, খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন তিনি। বরং ইতিবাচক থেকে এমন অবস্থা থেকে বের হতে চান তিনি।

আজ শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে নিজের ফর্ম নিয়ে মুমিনুল বলেন, আমি বিশ্বাস করি না যে আমি ব্যাড প্যাচের মধ্যে আছি। যদি বিশ্বাস করি তাহলে এটা থেকে বের হতে পারব না। আমার কাছে মনে হয় আমরা যেভাবে প্রস্তুতি নিচ্ছি, দলের ওপর অনেক আত্মবিশ্বাসী। সবাই সবার সেরা পারফরম্যান্স দেখাতে পারবে ইনশাআল্লাহ্।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা সফরের দুই টেস্টের চার ইনিংসে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের রান ছিল যথাক্রমে ০, ২, ৬ ও ৫। এছাড়া শেষ তিন সিরিজের ছয় টেস্টের ১২ ইনিংসে মোটে একবার ফিফটি করেছেন মুমিনুল। এবং দশের আগেই আউট হয়েছেন নয়বার।

কিন্তু যে তিন টেস্টে দুই অঙ্ক ছুঁয়েছেন তার একটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ৮৮ রানের ইনিংস। মাউন্ট মঙ্গানুইয়ের সেই ম্যাচেই ঐতিহাসিক জয় পেয়েছিল বাংলাদেশ দল। বাকি পাঁচ ম্যাচে তেমন প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেনি তারা। তাই প্রশ্ন চলেই আসে, মুমিনুল ভালো না খেললেই কি জয়ের সম্ভাবনা কমে যায় টাইগারদের?

আরও পড়ুনঃ  বৃষ্টির কারণে ৫ রানে, নয়তো ৪০ রানে হারতো বাংলাদেশ: শেবাগ

এমন প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, আমি ভালো খেললে জয়ের সম্ভাবনা বাড়বে, এটা আমার কাছে কোনোভাবেই মনে হয় না। তাহলে অন্য খেলোয়াড়রা কী? শুধু আমার পারফরম্যান্স কোনো ম্যাটার করে না।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন