ঢাকা | বৃহস্পতিবার
১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটার রুবেলের পরিবারের পাশে সব সময় থাকব : মেয়র আতিক

রাজধানীর বাড়িধারায় প্রয়াত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের বাড়িতে গিয়ে তার পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। আজ শুক্রবার সকালে রুবেলের পরিবারের সাথে সাক্ষাৎ করেন তিনি।

সাক্ষাৎকালে মেয়র ক্রিকেটার রুবেলের স্ত্রী, সন্তান, মা, ভাইসহ পরিবারের উপস্থিত অন্য সদস্যদের সাথে কথা বলেন ও রুবেলের মৃত্যুতে সহমর্মিতা জানান। এই সময় তিনি রুবেলের শিশুপুত্র রুশদানের সঙ্গে গল্প করে কিছু সময় কাটান ও তাকে কিছু উপহারসামগ্রী প্রদান করেন।

মেয়র আতিক জানান, রুবেলের ছেলে রুশদান রুবেলের শূন্যস্থান পূরণ করে এই জাতির জন্য অবদান রাখবে বলে আমি আশা করি। আমি এই পরিবারের একজন সদস্যের মতো অভিভাবক হিসেবে সব সময় পাশে থাকব এবং সিটি করপোরেশন এই পরিবারের যেকোনো প্রয়োজনে সহযোগিতা করবে।

তিনি আরও বলেন, রুবেল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার হিসেবে বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন। তিনি খেলাধুলার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন। রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লু এবং গোল্ড মেডেল অর্জনসহ অনেক পুরস্কার অর্জন করেছিলেন। সর্বোপরি রুবেল একজন নম্র-ভদ্র ও ভালো মানুষ ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা বাংলাদেশের একটি সম্পদ হারিয়েছি।

মেয়র আতিক বলেন, আমি ওমরাহ পালনে পবিত্র নগরী মক্কায় অবস্থানকালীন রুবেলের মৃত্যুর সংবাদ পেয়েছি এবং পরিবারের আবেদন পূরণ করে বনানী কবরস্থানে রুবেলের মরদেহ দাফনের ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছি। রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের জন্য তাঁর স্ত্রী আকুতি জানান। আমি মক্কায় থাকাকালে তা জানার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছি। আজ আমি রুবেলের পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করে জানাতে এসেছি, রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণে দ্রুতই সব ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া, ঈদের পরেই বোর্ডসভায় কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের বিষয়টি অনুমোদন করে মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন