মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাফুফেকে অর্ধ কোটি টাকা দিচ্ছে উয়েফা

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফার কাছ থেকে বড়সড় সাহায্য পাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাফুফেকে প্রায় অর্ধ কোটি টাকার বাস উপহার দিচ্ছে সংস্থাটি।

বাফুফে এই বাস পাচ্ছে এশিয়ান ফুটবল ফেডারশনের (এএফসি) মাধ্যমে। ইতোমধ্যে তাদের মাধ্যমে বাস প্রাপ্তির প্রক্রিয়াও শুরু হয়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন, বাফুফে’র সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

বাফুফের সাধারণ সম্পাদক জানান, উয়েফার সহযোগিতামূলক কর্মসূচির অংশ হিসেবে বাফুফেকে গত বছর উন্নতমানের কিছু ক্যামেরা ও আরও কিছু সরঞ্জামাদি দিয়েছিল। এবার দিচ্ছে বাস। যেটি হবে কমপক্ষে ৩৮ আসনের।

তিনি আরও বলেন, আমাদের জাতীয়, বয়সভিত্তিক কিংবা নারী ফুটবল দলের কোনো স্থায়ী বাস নেই। উয়েফার অর্থ সাহায্য পেলে তখন তাদের জন্য সেটি ব্যবহার করা যাবে। আমাদের ফুটবলাররা বাফুফে ভবন থেকে কমলাপুর স্টেডিয়ামে গিয়ে অনুশীলন করে। আবার কমলাপুরের এলিট একাডেমির ফুটবলাররা জিম করতে বাফুফে ভবনে আসে। এ জন্য আমরা ট্রান্সপোর্টের কথা বলেছিলাম। উয়েফা আমাদের একটি বাস দিচ্ছে। এ বাস আমাদের খেলোয়াড়দের বহন করতে কাজে লাগবে।

উয়েফা এই বাসের জন্য ৫০ লাখ টাকা দিলেও খরচ হবে এরচেয়ে বেশি। এই কথা জানিয়েছেন বাফুফের এই সাধারণ সম্পাদক। সেক্ষেত্রে বাড়তি ১০ লাখ টাকা বাফুফে দেবে বলেও জানান তিনি।

তিনি জানান, বাসের মূল্য ৫০ লাখ হলেও বাফুফেকে আরও ১০ লাখ টাকা ভর্তুকি দিতে হচ্ছে। ইতোমধ্যে ওয়ার্ক অর্ডার হয়ে গেছে। শিগগিরই তা পেয়ে যাব।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আগস্টেই জাতীয় দলের ক্যাম্প গঠন বাফুফের

সংবাদটি শেয়ার করুন