বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিদেশি স্পিনারদের কাছে উইকেট হারানোটা অপরাধ’

নিজেদের মাঠে স্পিনে সব সময় দাপট দেখান টাইগাররা। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো দলকে নাস্তানাবুদ করে ছেড়েছে তারা। এবার তারাই ধরাশায়ী হয়েছে স্পিনে। দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের দুই স্পিনার কেশব মহারাজ এবং সাইমন হার্মার পুরো দশ উইকেট নিয়ে লাল-সবুজের প্রতিনিধিদের ৫৩ রানে ধসিয়ে দিয়েছে।

ব্যাপারটা হজম করতে পারছেন না বাংলাদেশের ক্যাপ্টেন মুমিনুল হক। বিদেশের মাটিতে স্পিনারদের কাছে উইকেট হারানোটা রীতিমতো অপরাধই মনে করছেন তিনি।

ডারবান টেস্ট শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়া বিরাট বড় অপরাধ। বিদেশে স্পিনারদের উইকেট দেওয়াই উচিত না। এ কারণে দায়টা আমারই সবচেয়ে বেশি। কারণ স্পিনারদের বিপক্ষেই তো রান করার সুযোগ বেশি থাকে। অবশ্যই এটা আমাদের ব্যাটিং ব্যর্থতা।

দেশের বাইরে জয় ছিনিয়ে নিতে কাজ করে যাচ্ছে দল। এ ব্যাপারে মুমিনুল বলেন, একটা সময় তো পরিবর্তন হতেই হবে। কারও না কারও হাত তুলতেই হতো। বিদেশে গিয়ে আমরা জিতবো এটার ব্যাপারে আমরা এখন সিরিয়াস। এটা অবশ্যই ইতিবাচক ব্যাপার।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা টাইগারদের অ্যাবিউজ করেছেন বলে অভিযোগ করে মুমিনুল বলেন, স্লেজিং তো হয়ই। কিন্তু তা যদি অ্যাবিউজের পর্যায়ে চলে যায় তাহলে খুব বাজে হয়। আমার কাছে মনে হয়েছে ওরা আমাদের অ্যাবিউজ করছিল, খুব বাজেভাবে। যেটা আম্পায়ারও জিনিসগুলো সেভাবে ওদের নোটিশ করে নাই।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বেতন, ম্যাচ ফি বাড়ছে নারী ক্রিকেটারদের

সংবাদটি শেয়ার করুন