শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কপোতাক্ষ নদে অভিযানে জব্দ বালু উত্তোলনের মেশিন

কপোতাক্ষ নদে অভিযানে জব্দ বালু উত্তোলনের মেশিন

কপোতাক্ষ নদের যশোরের চৌগাছা এলাকায় বালু উত্তোলনের সময় দুটি মেশিন, বেশ কয়েকটি পাইপ ও বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে চৌগাছার তাহেরপুরে কপোতাক্ষ নদের উৎপত্তিস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইরুফা সুলতানার নেতৃত্বে অভিযান চালানো হয়। খবর পেয়ে বালু উত্তোলনকারীরা মেশিন ও সরঞ্জামাদি ফেলে রেখে পালিয়ে যায়।

চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, কপোতাক্ষ নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে বুধবার দুপুরে উপজেলার তাহেরপুরে এলাকায় অভিযান চালানো হয়। এসময় মেশিন ও সরঞ্জামাদি ফেলে রেখে পালিয়ে যায় বালু উত্তোলনকারীরা। সেখান থেকে বালু তোলার কাজে ব্যবহৃত দুটি মেশিন ও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, এই বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। একইসাথে অন্যস্থানে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে। তিনি জানান এরআগে লিখিত অভিযোগ পেয়ে নিষেধ করা হলেও তারা বালু উত্তোলন চালিয়ে যাচ্ছিলো। তিনি আরও বলেন, চৌগাছায় স্বীকৃত কোন বালু মহাল নেই। কোন উন্নয়ন প্রকল্পের জন্য বালুর প্রয়োজন হলে জেলা প্রশাসকের অনুমোদন সাপেক্ষে বালু তোলা যাবে বলে বালুমহাল নীতিমালায় উল্লেখ আছে। তবে আমার জানামতে চৌগাছার বালু উত্তোলনকারীদের কারও জেলা প্রশাসকের অনুমোদন নেই।

আরও পড়ুনঃ  কর্ম চঞ্চল্যতায় ফিরতে শুরু করেছে মোংলা ইপিজেডে

সংবাদটি শেয়ার করুন