শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহের শেষ দিনে সূচকের উত্থান

দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। যদিও এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেন কমেছে। এদিকে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা গেল কার্যদিবসের থেকে ১৮ কোটি ৪৩ লাখ টাকা কম। বুধবার লেনদেন হয়েছিল ৮৪১ কোটি ৭ লাখ টাকার।

বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৯ পয়েন্ট ৪ হাজার ৯৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৩৫ পয়েন্টে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭২৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ মোট ৩৫২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৩টি কোম্পানির শেয়ার দর।

এদিকে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১১০ পয়েন্ট। আজ সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার। এদিন সিএসইতে মোট ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ার দর।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  সূচকের পতনে চলছে পুঁজিবাজারের লেনদেন

সংবাদটি শেয়ার করুন