শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে গত দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও গত দিনের তুলনায় লেনদেন কমেছে।

বুধবার ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৪১ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা গেল কার্যদিবসের থেকে ১৭৭ কোটি ২৩ লাখ টাকা বেশি। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকার।

আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট করছে ৪ হাজার ৯৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে। আর অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে মোট ৩৫৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১০৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯৬টি কোম্পানির শেয়ার দর।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৭৯ পয়েন্ট। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৮ লাখ টাকার শেয়ার। সিএসইতে মোট ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ার দর।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  পিএফআই সিকিউরিটিজের লেনদেন স্থগিত হয়নি

সংবাদটি শেয়ার করুন