শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারে পিই রেশিও কমেছে ২%

বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। গত সপ্তাহের চেয়ে পিই রেশিও দশমিক ২৭ পয়েন্ট বা ২ শতাংশ কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়, সমাপ্ত সপ্তাহে ডিএসইতে পিই রেশিও ১৩ দশমিক ২৩ পয়েন্টে অবস্থান করছে। গত সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৩ দশমিক ৫০ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা গেছে, ব্যাংক খাতের পিই রেশিও ৮.২ পয়েন্টে অবস্থান করছে, সিমেন্ট খাতে ২২.৩ পয়েন্টে, সিরামিক খাতে ৯০ দশমিক ৮ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৫ দশমিক ১ পয়েন্টে, আর্থিক খাতে ২২.৮ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ১৭.১ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১০ দশমিক ৮ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৮ দশমিক ২ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২১ দশমিক ২ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ১৪৬ দশমিক ৮ পয়েন্টে, জীবন বিমা খাতে ৩০২ পয়েন্ট, বিবিধ খাতে ৫৪ পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১০০.৬ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৫৫ দশমিক ৮ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৫.৫ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৩ দশমিক ৭ পয়েন্টে, ট্যানারী খাতের ৪৯.১ পয়েন্টে, টেলিকমিনেকেশন খাতে ১২.৫ পয়েন্টে, বস্ত্র খাতের ১৯.৮ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ১৩৬ দশমিক ১ পয়েন্টে অবস্থান করছে।

আনন্দবাজার/এম.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আজকের টপ গেইনার তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড

সংবাদটি শেয়ার করুন