শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের সামান্য উত্থানের সঙ্গে বেড়েছে লেনদেন

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে গত কার্যদিবসের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল সূচক বাড়লেও কমেছে লেনদেন।

আজ ডিএসইর প্রধান মূল্য সূচক গেল দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৮ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএসই শরিয়াহ সূচকও ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭১৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১২৯টির শেয়ার দর বেড়েছে, ১৩৯টির দর কমেছে এবং ৮৭টির দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে এদিন টাকার পরিমাণে ৮৮১ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা গেল দিন থেকে ৯৪ কোটি ৬৭ লাখ টাকা বেশি।

এদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ১৪৩ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে ১১০টির শেয়ার দর বেড়েছে, ৯৮টির দর কমেছে এবং ৫৫টির দর অপরিবর্তিত রয়েছে। এদিন সিএসইতে ২৩ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  শেয়ারবাজারে লেনদেন চালুর পরিস্থিতি নেই

সংবাদটি শেয়ার করুন