ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

অক্টোবরেই শুভমুক্তি ‘ঊনপঞ্চাশ বাতাস’

চলতি বছরের অক্টোবরেই মুক্তি পেতে যাচ্ছে ‘ঊনপঞ্চাশ বাতাস’। ছবিটি পরিচালনার পাশাপাশি কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা ও সংগীত পরিচালনা করছেন মাসুদ হাসান উজ্জ্বল।

তিনি বলেছেন, ঝুঁকি নিয়েই প্রথম ছবি মুক্তি দিতে চান। বাংলা সিনেমার স্বার্থে ছবিটি মুক্তি দিতে চান উল্লেখ করে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, এই করোনাকালে যদি সিনেমা হল খোলে, তাহলে নতুন ছবি নিয়ে কাউকে না কাউকে এগিয়ে আসতে হবে। এই সময় সিনেমা হলে নতুন ছবি মুক্তি না দিলে আমাদের চলচ্চিত্রশিল্প কী করে ঘুরে দাঁড়াবে?

পরিচালক – মাসুদ হাসান উজ্জ্বল

গত ১৩ মার্চে ছবিটি সিনেমা হলে মুক্তির দেওয়ার কথা থাকলেও করোনার প্রকোপের কারণে নির্মাতা মুক্তির তিন দিন আগে তা স্থগিত করেন।

ছোট পর্দায় দেড় যুগ ধরে সফলতার সঙ্গে নাটক, টেলিছবি নির্মাণ করে নির্মাতা ২০১৭ সালে অক্টোবরে দৃশ্য ধারণ শুরু করেন ছবিটির। বিভিন্ন কারণে দীর্ঘদিন সিনেমার কাজ আটকে থাকায় এ বছরের শুরুর দিকে ছবিটি মুক্তির জন্য প্রস্তুত হয়। ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমাতে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা।

ছবিটিতে একটি গান করেছেন অর্থহীনের বেজবাবা নামে পরিচিত সাইদুস সালেহীন খালেদ। গানটি সুমন টিংকুর লেখা, ও ইমতিয়াজ বর্ষণের সুর করা।

আনন্দবাজার/ইউএসএস

সংবাদটি শেয়ার করুন