মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

৫ কোম্পানির শেয়ার হল্টেড

দেশের প্রধান শেয়াবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রবিবার লেনদেনের আড়াই ঘণ্টার ভিতরে বিক্রেতা উধাও হয়ে গেছে ৫ কোম্পানির শেয়ারে। এর ফলে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

এ তথ্য জানা গেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে।

কোম্পানিগুলো হচ্ছে- কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স ও ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড।

সূত্র মতে, আজ বেলা ১২টা ৪৩ মিনিট পর্যন্ত কন্টিন্টোল ইন্স্যুরেন্স কোম্পানির স্ক্রিনে ৩৭ লাখ ৯৭ হাজার ৭৪৪টি শেয়ার কেনার আবেদন থাকলেও বিক্রেতার ঘর ছিল শূন্য। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৪০ টাকা ৯০ পয়সা মূল্যে লেনদেন হয়। গতকাল এই শেয়ারের সমাপনী দাম ছিল ৩৭ টাকা ২০ পয়সা।

অপরদিকে একই সময়ে কর্ণফুলী ইন্স্যুরেন্সের স্ক্রিনে ১ লাখ ২০ হাজার ২০২টি শেয়ার ক্রয়ের আবেদন থাকলেও বিক্রেতার ঘর ছিল শূন্য। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৩৫ টাকা ৪০ পয়সা মূল্যে লেনদেন হয়। গতকাল এই শেয়ারের শেষ দর ছিল ৩২ টাকা ২০ পয়সা।

একই সময়ে নর্দার্ণ ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স ও ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের স্ক্রিনে অসংখ্য ক্রেতা থাকলেও বিক্রেতা নেই।

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পুঁজিবাজারে প্রথম ঘণ্টায় লেনদেন ২১৫ কোটি টাকা

সংবাদটি শেয়ার করুন