শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের ওঠানামায় চলছে শেয়ারবাজারের লেনদেন

সূচকের ওঠানামার মধ্য দিয়ে চলছে আজ মঙ্গলবারের ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস (১৫ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে ৫ হাজার ৮০ পয়েন্টে দাঁড়ায়। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৬৭ ও ১৭৫৬ পয়েন্টে রয়েছে।

এ সময়ে মধ্যে লেনদেন হয়েছে ১৩৩ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৪টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টি কম্পানির শেয়ার।

এদিন লেনদেন শুরুর প্রথম পাঁচ মিনিটে ডিএসইর সূচক ৩ পয়েন্ট কমে। এরপর ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ২ পয়েন্ট বাড়ে। এরপর সূচক বাড়তে শুরু করে। সকাল ১০ টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৯ পয়েন্টে অবস্থান করে।

অপর শেয়ারবাজার সিএসইতে লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় সিএএসপিআই সূচক ৬ পয়েন্ট কমে ১৪ হাজার ৫০৮ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি কিছুটা ঊর্ধ্বমুখী দেখা যায়।

এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছে দুই কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৩৪টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টি কম্পানির শেয়ার।

আরও পড়ুনঃ  ডিএসইতে লেনদেন এক বছরে সর্বোচ্চে

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন