ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ধোনিকে আবেগঘন চিঠি দিলেন মোদি

ভারতের অধিনায়কে মহেন্দ্র সিং ধোনির অবসর গ্রহণের পাঁচ দিন পর তাকে আবেগে ভরা দু’পাতার চিঠি দিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আবেগে আপ্লুত ধোনিও টুইট করে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। সেই সাথে পোস্ট করেছেন মোদির পাঠানো দুই পাতার সেই চিঠিও।

সেই দীর্ঘ চিঠির একটি অংশে ধোনিকে প্রধানমন্ত্রী লিখেছেন, শুধু ক্যারিয়ারের সংখ্যাতত্ত্ব আর ম্যাচ জেতার হিসেব দিয়ে এম এস ধোনির নাম মনে রাখা হবে না। নিছক ক্রীড়াব্যক্তিত্ব হিসেবে দেখলেও আপনার প্রতি সুবিচার করা হয় না। আপনার অবদানকে এক বিশেষ ফেনোমেনন হিসেবে দেখাটাই ঠিক হবে।

মোদি লিখেছেন, এক ছোট শহর থেকে জাতীয় স্তরে উত্থান আপনার নামের সঙ্গে সঙ্গে দেশকেও গৌরবান্বিত করেছে। তারপর থেকেই আপনার উত্থান এবং আপনার ক্রিয়াকলাপ দেশের কোটি কোটি যুবকের কাছে প্রেরণা হয়ে দাঁড়ায়। যারা আপনার মতোই কোনও অভিজাত স্কুল-কলেজে পড়েনি, পারিবারিক আভিজাত্যও নেই, কিন্তু প্রতিভা রয়েছে, যার মাধ্যমে তারা নিজেদের সর্বোচ্চ স্তরে নিয়ে যেতে পারে। নতুন ভারতীয় সত্তার অন্যতম গুরুত্বপূর্ণ উদাহরণ আপনি, যেখানে পারিবারিক পরিচিতি নয়, নিজেদের পরিচয়েই নিজেদের অভীষ্টকে গড়ে নিতে পারে তরুণ সমাজ।

এই চিঠি পাওয়ার পর মোদিকে ধন্যবাদ জানিয়ে ধোনি টুইট করেন। ধোনি লিখেন, একজন শিল্পী, সৈনিক অথবা খেলোয়াড় এটুকু স্বীকৃতির জন্যই কাজ করেন যে, তাদের কঠোর শ্রম আর আত্মত্যাগ প্রত্যেকের নজরে আসছে এবং তার মূল্যায়‌ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার মূল্যায়ন ও শুভেচ্ছার জন্য ধন্যবাদ।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন