শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে নিজ ঘরে ইবাদত করতে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির আহ্বান

পবিত্র রমজান উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি মোবারকবাদ জানিয়ে বাণী দিয়েছেন। এর আগে শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে চাঁদ দেখা যাওয়ায় আগামীকাল (২৫ এপ্রিল) থেকে শুরু হবে পবিত্র রমজান মাস।

বাণীতে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বছর ঘুরে মাহে রমজান আমাদের মাঝে সমাগত। রমজান পবিত্রতা ও তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটাতে এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে সকলে অবদান রাখবেন এ প্রত্যাশা করি। রমজান মাসে নিজ নিজ ঘরে ইবাদত বন্দেগী করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

রমজানের তারাবিসহ অন্যান্য সকল নামাজ নিজ নিজ বাসায় পড়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আসুন পবিত্র রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা বিদ্বেষ উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করে শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করি।

রমজানের চাঁদ দেখা যাওয়ায় রমজানের শুরু হিসেবে এশার নামাজের পর বাসায় বাসায় তারাবি নামাজ পড়েছেন মুসল্লিরা। করোনার কারণে মসজিদে সীমিত আকারে মুসল্লিরা নামাজে শরিক হয়েছেন। আজ শুক্রবার (২৪ এপ্রিল) দিবাগত শেষরাতে ধর্মপ্রাণ মুসল্লিরা সেহ্‌রি খেয়ে শুরু করবেন প্রথম রোজা।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  নিজ নিজ ঘরে বসে ইবাদত করতে রাষ্ট্রপতির আহ্বান

সংবাদটি শেয়ার করুন