শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে করোনার কারণে আন্তর্জাতিক প্রদর্শনী স্থগিত

রাজধানীর বেশ কিছু আন্তর্জাতিক প্রদর্শনী স্থগিত হয়ে গেছে করোনার কারণে। চীনের প্রতিষ্ঠান এবং চীনা নাগরিকদের আধিক্য থাকার কারণে এই প্রদর্শনীগুলো বাতিল করতে হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) আয়োজনে ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টেক্সটাইল ও গার্মেন্ট মেশিনারির প্রদর্শনী স্থগিত হয়ে গেছে। বিটিএমএর সচিব মনসুর আহমেদ বলেন, ঐ প্রদর্শনী আপাতত বাতিল করা হয়েছে। প্রদর্শনীটি দক্ষিণ-পূর্ব এশিয়ার এ বিষয়ক সবচেয়ে বড়ো প্রদর্শনী। এতে ৩৬টি দেশের ১ হাজার ৬৫০টি প্রতিষ্ঠান অংশ নেয়ার কথা ছিল যার মধ্যে চীনা প্রতিষ্ঠানই প্রায় ৩০০।

এছাড়া বাতিল করা হয়েছে ইন্টারন্যাশনাল প্লাস্টিক এক্সপো এবং ঢাকায় বাণিজ্য-সংশ্লিষ্ট বড়ো আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজকদের অন্যতম সেমস গ্লোবাল। এখন পর্যন্ত প্রতিষ্ঠানটির তিনটি প্রদর্শনী স্থগিত করা হয়েছে। এর মধ্যে ছিল ঢাকা ইন্টারন্যাশনাল ফেব্রিক শো, খাদ্যপণ্য এবং মেডিক্যাল ইক্যুইপমেন্ট ও হেলথ ট্যুরিজমের প্রদর্শনী।

চলতি মাস থেকে আগামী এপ্রিল নাগাদ এসব প্রদর্শনী হওয়ার কথা থাকলেও আপাতত অনির্দিষ্ট কালের জন্য এসব প্রদর্শনী স্থগিত করে দেয়া হয়েছে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  পণ্য রফতানিতে ধাক্কা

সংবাদটি শেয়ার করুন