শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে তৈরি পোশাক শিল্পের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু

তৈরি পোশাক শিল্পের উন্নতিকরন এবং আধুনিকায়নে রাজধানীতে শুরু হয়েছে শিল্পসংশ্লিষ্ট চারটি আন্তর্জাতিক প্রদর্শনী। আজ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চার দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

দেশের তৈরি পোশাক শিল্পের উন্নয়নে মেশিনারি, ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিকস, গার্মেন্টস অ্যাকসেসরিজ ও প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং মেশিনারি অ্যান্ড সাপোর্ট সার্ভিস নিয়ে প্রদর্শনী চারটির আয়োজন করা হয়েছে। বসুন্ধরার ১০টি হলজুড়ে প্রদর্শনীগুলোয় ২৪টি দেশের ৪৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাাদেশ গার্মেন্টস অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ) সম্মিলিতভাবে প্রদর্শনীগুলোর আয়োজন করেছে।

পূর্বের আসরগুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শনীতে বাংলাদেশসহ ভারত, চীন, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, ভিয়েতনাম, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, শ্রীলংকা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, সুইজারল্যান্ড, ফিনল্যান্ড, সুইডেন, থাইল্যান্ড, কলম্বিয়া, মালয়েশিয়া, কানাডা, স্পেন, ফ্রান্স ও হংকংয়ের ৪৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদন, নিরাপত্তা, কর্মপরিবেশ, দক্ষতা, পণ্যের মান, বৈচিত্র্যে এবং মোড়কজাত ইত্যাদি কাজে ব্যবহূত প্রযুক্তি দর্শনার্থীদের সামনে তুলে ধরছে।

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ    ঢাকা-জলপাইগুড়ি ট্রেন ২৬ মার্চ থেকে চলবে

সংবাদটি শেয়ার করুন