মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু হচ্ছে ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য মেলা

শুরু হতে যাচ্ছে ক্ষুদ্র ও কুটির শিল্পোদ্যোক্তাদের পণ্য মেলা। মেলাটি আয়োজন করছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। আগামী এপ্রিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ‘শতবার্ষিকী’ ও ‘মুজিববর্ষ’ উপলক্ষে এই মেলাটি শুরু হবে। বাণিজ্য মেলার মতই বড় পরিসরে মেলাটির আয়োজন কয়া হবে।

মেলাটি ঢাকার শেরেবাংলানগর বাণিজ্য মেলা প্রাঙ্গণেই আয়োজন করা হবে।

এই ব্যাপারে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, মুজিববর্ষে ক্ষুদ্র ও কুটির শিল্পোদ্যোক্তাদের পণ্যের  ওপর বিশেষভাবে গুরুত্ব দেয়া হচ্ছে। এবারই প্রথমবারের মত ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য বাণিজ্য মেলার মত বৃহৎ পরিসরে মেলা আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। মেলায় সারাদেশ থেকে  ক্ষুদ্র ও কুটির শিল্পোদ্যোক্তারা তাদের পণ্যের পসরা নিয়ে হাজির হবেন।

তিনি আরও বলেন, ‘এই মেলার কারনে ক্ষুদ্র উদ্যোক্তারা তাদের  পণ্যের  বিক্রির  সুযোগ যেমন থাকবে , তেমনি তাদের পণ্যের প্রচারও হবে। পাশাপাশি পণ্য বিক্রির সুযোগ তৈরি হওয়ায় নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন বলে তিনি জানান।  ১৫ দিনব্যাপী মেলা হবে এবং এতে ৫০০ টি স্টল স্থান পাবে।

এই মেলায়  ক্ষুদ্র উদ্যোক্তাদের তৈরি নকশিকাঁথা, ব্লক, বাটিক,কারুশিল্প, গৃহসজ্জা সামগ্রী, হস্তশিল্প পণ্য, চামড়াজাত দ্রব্যসহ বিভিন্ন ধরনের এসএমই পণ্য স্থান পায়।

আনন্দবাজার/এইচ.এস.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  লেনদেন শুরু দ্বিতীয় দিনেই সূচকের ব্যাপক দরপতন

সংবাদটি শেয়ার করুন