ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

পটুয়াখালী-৪ আসনে ‘নৌকা’র মনোনয়ন পেলেন অধ্যক্ষ মহিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে আওয়ামী লীগের ‘নৌকা’র মাঝি হলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আস্থাভাজন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বর থেকে বেড়ে ওঠা জনপ্রিয় সাবেক ছাত্রলীগ-যুবলীগ নেতা অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান মহিব। রবিবার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ঘোষনার পর তাঁর নির্বাচনী এলাকা কলাপাড়া-রাঙ্গাবালীতে আনন্দ মিছিল বের করে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এর আগে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী এবিএম মোশাররফ হোসেনকে বিপুল ভোটে পরাজিত করে এমপি নির্বাচিত হন তিঁনি। একাদশ জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন তিঁনি।

তিঁনি এমপি হওয়ার পর এ জনপদের সকল নদী, খাল, স্লুইজ, কালভার্ট কৃষকের জন্য উম্মুক্ত করেন। সন্ত্রাস, চাঁদাবাজ, শালিশ বানিজ্য মুক্ত করেন এ জনপদকে। দলকে সুসংগঠিত করে দলের অস্বচ্ছল, অসুুস্থ নেতা-কর্মীদের পাশে দাড়ান অভিভাবকের দায়িত্ব নিয়ে। প্রাকৃতিক দুর্যোগ সহ করোনাকালে রোদ-বৃষ্টি উপেক্ষা করে, কখনও ভ্যানে কখনও ডিঙি নৌকায় চড়ে কাঁদা পানিতে নেমে দু:স্থ মানুষের বাড়ী বাড়ী খাদ্য সহায়তা পৌঁছে দেন তিঁনি। প্রতি বছর দরিদ্র পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরন, তাদের স্বাবলম্বী করতে অর্থের যোগান দেন তিঁনি। এছাড়া তাঁর নির্বাচনী এলাকায় স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানা, টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা সহ স্বাস্থ্য সেবায় হাসপাতাল স্থাপন করেছে তাঁর পরিবার।

অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান বলেন,‘মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনা আমাকে এ আসনের মানুষের পুন:রায় খেদমত করার সুযোগ করে দিয়েছেন। মানুষের সঠিকভাবে সেবা দেয়ার জন্য সম্প্রতি আমি দুবাইয়ে আন্তর্জাতিক মাদার তেরেসা এওয়ার্ড পেয়েছি, যা প্রধানমন্ত্রীকে উৎসর্গ করেছি।’

মহিব্বুর রহমান আরও বলেন, ’দল থেকে আমাকে পুন:রায় মনোনয়ন দেয়ায় আমি প্রধানমন্ত্রীর কাছে আমার নির্বাচনী এলাকার জনসাধারনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এছাড়া উপকূলীয় কলাপাড়া-রাঙ্গাবালী এলাকার উন্নয়নে প্রধানমন্ত্রীর মহাপরিকল্পনা বাস্তবায়নে তাঁর নির্দেশনা অনুযায়ী কাজ করে যাবো। আমি নৌকা প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফের বিপুল ভোটে বিজয়ী হবো ইনশাআল্লাহ।’

সংবাদটি শেয়ার করুন