শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রেতার খরায় বাণিজ্য মেলা

২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পঞ্চম দিনেও ক্রেতা-দর্শনার্থীর খরা কাটছে না। রোববারও মেলায় ক্রেতা-দর্শনার্থীদের আনাগোনা খুবই কম। প্রথম ৪দিনের মত ৫ম দিনেও ছিল ক্রেতা-দর্শনার্থীর খরা।

এখনো বাণিজ্য মেলা জমে না ওঠার কারন হিসেবে মেলায় প্রবেশের টিকিটের দাম বাড়ানো, মেট্রোরেলের কাজের জন্য মেলাকেন্দ্রিক রাস্তা সংকীর্ণ এবং  অনেক স্টলের কাজ অসম্পূর্ণ থাকাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা। মেলার ইজারা প্রতিষ্ঠান গুলো উদ্বেগ প্রকাশ করেছে দর্শনার্থীদের এমন খরায়।

রোববারও (৫ জানুয়ারি) নির্ধারিত সময় মত সকাল ১০টায় খোলা হয় মেলার গেট। তবে বিকেল ৩টা বেজে গেলেও মেলা প্রাঙ্গণ ছিল প্রায় ফাঁকা।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়েছে বছরের প্রথম দিন থেকেই। এবারের মেলায় দর্শনার্থীদের প্রবেশ মূল্য বাড়িয়ে করা হয়েছে ৪০ টাকা , যা গত বছর ছিল ৩০ টাকা। কিন্তু অপ্রাপ্তবয়স্কদের টিকিটের মূল্য ২০ টাকাই রাখা হয়েছে।

টিকিট এর দাম বৃদ্ধি ও ক্রেতা কম এ বিষয়ে জানতে চাইলে মেলার ইজারা প্রতিষ্ঠান মীর ব্রাদার্সের মালিক জানান, মেলায় অনেক স্টলের কাজ এখনও অসম্পূর্ণ থাকায় নেতিবাচক প্রভাব ফেলছে। তবে টিকিটের দাম বাড়ানোর সঙ্গে দর্শনার্থী কম হওয়ার কোনো সম্পর্ক আছে বলে তিনি মনে করেন না।

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  কুষ্টিয়ায় শুরু হল পুনাক বাণিজ্য মেলা

সংবাদটি শেয়ার করুন