বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ছাড়ের পসরা সাজিয়ে বসেছে বাণিজ্যমেলা

শুধু রাজধানী নয় পুরো বিশ্বেই জনপ্রিয় ঢাকার আন্তর্জাতিক বাণিজ্য মেলা। আর এ মেলায় ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ ও ক্রেতাদের ধরে রাখতে বিভিন্ন পণ্যের ওপর মূল্য ছাড় দিচ্ছেন বিক্রেতারা। মেলার শুরু থেকেই বিভিন্ন ক্যাটাগরিতে ৫ থেকে সর্বোচ্চ ১৫ শতাংশ পর্যন্ত ছাড় চলছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে শুরু হওয়া মাসব্যাপী বাণিজ্য মেলায় দোকান ঘুরে এমন চিত্র দেখা গেছে। স্টল কর্তৃপক্ষ বলছে, সময়ের সঙ্গে ছাড়ের পরিমাণ আরও বাড়বে।

মেলা উপলক্ষে ওয়ালটন টিভি, ফ্রিজ থেকে শুরু করে নতুন ব্র্যান্ডের সব পণ্যের সাথে থাকছে মূল্যছাড়।

মেলায় ব্রাদার্স ফার্নিচার সব ধরনের ফার্নিচারের ওপর ৫ থেকে ১০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট দিচ্ছে। তাছাড়া মেলায় পণ্য কিনলে থাকছে ফ্রি হোম ডেলিভারির ব্যবস্থা।

বিভিন্ন খাবারের আইটেম বিক্রি হচ্ছে প্যাকেজ আকারে। এসব প্যাকেজের মূল্যও ক্রেতা সাধারণের সাধ্যের মধ্যে। সর্বনিম্ন ১০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে হরেক রকম আইটেম।

ইলেকট্রনিক্স পণ্যের ক্ষেত্রে ইনস্ট্যান্ট ক্যাশব্যাকসহ থাকছে গিফট কার্ড। তাছাড়া স্যামসাং মোবাইলে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার চলছে।

কোকোলা ফুড প্রোডাক্টস লিমিটেডের মার্কেটিং অফিসার মুজিবুল হক সোহেল বলেন, আমরা মূলত বিভিন্ন ধরনের খাবার আইটেম করে থাকি। আমাদের সকল খাবার আইটেম নিয়ে আটটি প্যাকেজ আকারে বিক্রি করছি। ক্রেতাদের চাহিদা অনুযায়ী মেলার সামনের দিনে আরও অফার বাড়তে পারে।

 

 

আনন্দবাজার/ইউএসএস

আরও পড়ুনঃ  ব্লু-সিপ স্কিম আনলো বাংলাদেশ ফাইন্যান্স ক্যাপিটাল

সংবাদটি শেয়ার করুন