রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

পর্দা উঠেছে বাণিজ্য মেলার, বেড়েছে টিকিটের মূল্য

মাসব্যাপী আয়োজিত আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার উদ্বোধন করেন তিনি।

রাজধানীর শের-ই-বাংলা নগরে ১ জানুয়ারি থেকে শুরু হয়েছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এ বছরের মেলায় গত বছরের তুলনায় ১৪৭টি স্টল কমিয়ে ৪৮৩টি নির্ধারণ করা হয়েছে।

গতকাল (৩১ ডিসেম্বর) মেলা সচিবালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী জানিয়েছেন, আমরা মেলাটিকে আন্তর্জাতিক মানের মতো আয়োজিত করার চেষ্টা করছি। প্রক্রিয়াটি এই বছর থেকেই শুরু হতে যাচ্ছে।

আমরা বিগত বছরের তুলনায় এ বছর মেলায় মানসম্পন্ন পরিবেশ তৈরি করার চেষ্টা করেছি। আর এ জন্যই এ বছর স্টল ও প্রবেশ টিকিটের মূল্য বাড়ানো হয়েছে। একই সঙ্গে আমাদের রাজস্ব আয়ও বাড়বে।

পূর্বাচলে বাণিজ্য মেলার স্থায়ী ভেন্যু সম্পর্কে বাণিজ্যমন্ত্রী জানান, ওই ভেন্যুর সব কাজ এখন পর্যন্ত শেষ হয়নি। তাই আগামী কয়েক বছর আগারগাঁওয়ে মেলা চালিয়ে যেতে হবে।’

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ সর্বমোট ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। বাণিজ্য মেলা দর্শনার্থীদের জন্য সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত খোলা রাখা হবে। প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা ও শিশুদের জন্য ২০ টাকা প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে। গত বছরের তুলনায় এ বছর টিকিটের মূল্য ১০ টাকা বাড়ানো হয়েছে।

 আনন্দবাজার/তা.অ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ব্রিটেনে হাঁসফাঁস জীবন

সংবাদটি শেয়ার করুন