ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন নভেম্বরে

আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন নভেম্বরে

আগামী ২৩-২৪ নভেম্বর বাংলাদেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সন্মেলন ২০২২। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও  বাংলাদেশ ইন্ডিয়া বিজনেস কাউন্সিল (বিআইবিসি) যৌথ উদ্যোগে ঢাকার হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

উইমেন’স ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (উইকি) এবং এসোসিয়েশন অফ ফ্যাশন ডিজাইনারস অফ বাংলাদেশ (এএফডিবি) অ্যাসোসিয়েট পার্টনার হিসাবে সামিট আয়োজনে সংযুক্ত থাকবে।

গতকাল সোমবার বিডা’র কনফারেন্স রুমে ইন্টারন্যাশনাল ওমেন ইন্টাপ্রিনার্স  সামিট এন্ড বাংলাদেশ ডব্লিউআইসিসিআই এ্যায়ার্ড সেরিমোনি-২০২২ আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা ও মিট দ্যা প্রেস অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিআইবিসি’র প্রেসিডেন্ট মানতাশা আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি বক্ত্যবে বিডা’র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

তিনি বলেন, বিআইবিসি’র সাথে বিডা বাংলাদেশে প্রথম বারের মত আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলনের আয়োজন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য নারী শক্তিকে অবশ্যই যথাযথ মূল্যায়ন ও প্রতিটি সেক্টরে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

মানতাশা আহমেদ বলেন, ২০২১ সালে বিআইবিসির উদ্যোগে অত্যন্ত সফলভাবে এশিয়ান উইমেন এন্টারপ্রেনার্স সামিট ২০২১ ও বাংলাদেশ-উইকি অ্যাওয়ার্ড ২০২১ অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় এ বছর আর বড় পরিসরে  আমরা আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন ২০২২ এর উদ্যোগ গ্রহণ করেছি। বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ৫০টি দেশকে টার্গেট করে সম্মেলন আয়োজন করতে চাচ্ছি। আমরা আশা করি সম্মেলনে ৫০টি দেশ থেকে গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সুপরিচিত উদ্যোক্তাবৃন্দ ও করপোরেট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেরিন মাহমুদ হোসেন, পরিচালক, বিআইবিসি, শাহিদ হোসেন শামিম, পরিচালক, এএফডিবি, ফারজানা চৌধুরী, এমডি, গ্রীণ ইনস্যুরেন্স, ড. রুমানা দৌলা, পরিচালক, বিআইবিসি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন