শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ল বাণিজ্য মেলায় প্রবেশের মূল্য

বাড়ল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) প্রবেশের টিকিট মূল্য। মেলায় প্রবেশের টিকিটের মূল্য প্রাপ্তবয়স্কদের জন্য নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা যা আগের বছরের তুলনায় ১০ টাকা বেশি। মঙ্গলবার আগারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে টিকিটের দাম বাড়ানোর এই ঘোষণা দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সময়োপযোগী করার জন্যই টিকেটের এই মূল্য বৃদ্ধি করা হয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী। তবে প্রাপ্তবয়স্কদের জন্য মূল্য বাড়লেও অপ্রাপ্তবয়স্কদের জন্য টিকিটের মূল্য থাকছে আগের মতোই। অপ্রাপ্তবয়স্কদের মেলায় প্রবেশের টিকিট মূল্য থাকছে ২০ টাকা করে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগে এক কাপ চা খেতেন তিন টাকায়, এখন পাঁচ টাকা লাগে। মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়েছে। এছাড়া মেলায় এবার স্টলের সংখ্যা কমেছে। রেভিনিউয়ের বিষয়টি মাথায় রেখে এবার টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে।

তিনি অরো বলেন, বুধবার (১ জানুয়ারি) থেকে শুরু হওয়া মাসব্যাপী এ মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৮৩টি প্যাভিলিয়ন ও স্টল থাকবে।

দেশি-বিদেশি দর্শনার্থীদের জন্য মেলা প্রাঙ্গণ খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। এবারের মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়ন থাকবে ৬৪টি। এছাড়া সাধারণ প্যাভিলিয়ন ১৩টি, সাধারণ মিনি প্যাভিলিয়ন ৫৯টি এবং প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন থাকবে ৪২টি।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  বৃষ্টিতে ফাঁকা বাণিজ্য মেলা

সংবাদটি শেয়ার করুন