রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বিস্ফোরণে দগ্ধ আবু হেনা রনি, পুড়ে গেছে শ্বাসনালী

বিস্ফোরণে দগ্ধ আবু হেনা রনি, পুড়ে গেছে শ্বাসনালী
• জিএমপি বর্ষপূর্তি অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণ
• অভিনেতা রনির শরীর ২৪ শতাংশ দগ্ধ

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চার বছরপূর্তি অনুষ্ঠান উদ্বোধনের সময় শুক্রবার গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ চারজন দগ্ধ হয়েছেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, রনির শরীর ২৪ শতাংশ দগ্ধ হয়েছে আর পুলিশ সদস্য জিল্লুর রহমানের ১৯ শতাংশ।

তিঁনি জানান, ‘রনির দুই হাত, কান ও মুখমণ্ডলের কিছু অংশ দগ্ধ হয়েছে। দুজনের শ্বাসনালী সামান্য পুড়ে গেছে। শনিবার সকালে অপারেশন থিয়েটারে নিয়ে ক্ষতস্থানে ড্রেসিং করা হয়েছে। এরপর তাদেরকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) রাখা হয়। দুজনেরই শ্বাসনালী সামান্য দগ্ধ হয়েছে। তবে সেটি একেবারে গুরুতর নয়। তাদের গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে এখনই শঙ্কামুক্ত বলা যাবে না।’

জিএমপির সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন বলেন, প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঞ্চের পাশে রাখা গ্যাস বেলুন কয়েকবার চেষ্টা করার পরও ওড়াতে ব্যর্থ হন। পরে অতিথিরা অনুষ্ঠানের মূল মঞ্চের দিকে চলে গেলে বেলুনগুলোকে উদ্বোধন মঞ্চের পেছনে নিয়ে রাখা হয়। কিছুক্ষণ পরই বেলুনগুলো বিস্ফোরিত হয়ে চারদিকে ছড়িয়ে পড়ে। এতে রনিসহ কয়েকজন আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। আহতদের প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে পাঠানো হয়।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা পুলিশ লাইনস মাঠে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চার বছরপূর্তি উপলক্ষে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যা উদ্বোধনের সময় বেলুন বিস্ফোরণে রনিসহ ৫ জন দগ্ধ হন। দগ্ধ অন্যরা হলেন-মোশাররফ হোসেন, ইমরান হোসেন ও রুবেল হোসেন।

আরও পড়ুনঃ  মা হারিয়ে নির্বাক চার শিশু

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন