শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অসহনীয় তাপদাহে বৃষ্টির সুখবর

অসহনীয় তাপদাহে বৃষ্টির সুখবর

তীব্র গরমে অস্থির হয়ে ওঠেছেন রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ। এরই মধ্যে বৃষ্টির জন্য সম্মিলিত প্রার্থনাও করা হয়েছে দেশের বিভিন্ন জেলায়। নামাজ আদায় করেছেন দিনাজপুরের মানুষ। তবে গতকাল রাজধানীতে কিছুটা স্বস্তি নিয়ে এসেছিলো বৃষ্টি। যদিও এর স্থায়িত্ব ছিলো খুবই কম। তবে সখবর দিয়েছে আবহাওয়া অফিস। গতকাল সোমবার সকাল ৯টায় দেয়া সবশেষ আবাহাওয়া বার্তায় বলা হয়, আগামী তিন দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। বিশেষ করে ২০ জুলাই থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। এছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রাও প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়;  রংপুর, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। 

এর আগের ২৪ ঘণ্টায় সৈয়দপুরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর একই সময়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল কক্সবাজারের কুতুবদিয়া, টেকনাফ ও সিলেটে ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ সময় সিলেটে বৃষ্টিপাত বেড়েছে। দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৪৮ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, ধীরে ধীরে বৃষ্টিপাত বাড়ছে। সিলেটে বৃষ্টিপাত অব্যাহত থাকার পাশাপাশি ২০ জুলাই থেকে সারা দেশে বৃষ্টি বাড়বে। এতে তাপমাত্রা সহনীয় পর্যায়ে চলে আসবে।

আরও পড়ুনঃ  ডিএসইতে ১ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

সংবাদটি শেয়ার করুন