শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিনামূল্যে প্রকৃত স্বাস্থ্যসেবা দিতে নিপ্রো-জেএমআই’কে সঙ্গে নিল সনি-স্মার্ট

বিনামূল্যে প্রকৃত স্বাস্থ্যসেবা দিতে নিপ্রো-জেএমআই’কে সঙ্গে নিল সনি-স্মার্ট

দেশব্যাপী নিয়মিত হেলথ ক্যাম্পের মাধ্যমে প্রকৃত স্বাস্থ্যসেবা দিতে এখন থেকে একসঙ্গে কাজ করবে স্বাস্থ্যসেবা খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান নিপ্রো-জেএমআই এবং প্রযুক্তিপণ্যের বাজারে নেতৃত্ব-দানকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজি (বিডি) লি.। এ লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান স্মার্ট ইলেকট্রনিক্স লিমিটেড (সনি-স্মার্ট) এবং নিপ্রো জেএমআই মেডিকেল লিমিটেড-এর মধ্যে।
সনি-স্মার্টের পক্ষে স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম এবং নিপ্রো-জেএমআইয়ের পক্ষে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক চুক্তিতে সই করেন। এ বিষয়ে বিস্তারিত জানাতে রাজধানীর একটি হোটেলে বুধবার বিকেলে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এসময় জানানো হয়, ‘সনি-স্মার্ট জেনুইন কেয়ার কার্যক্রমের আওতায় কর্পোরেট হেলথকেয়ার ও ওয়েলনেস্ প্রোগ্রাম’ নামে নিয়মিতভাবে দেশের নানা প্রান্তে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করা হবে। এই সেবার আওতায় সনি-স্মার্ট এবং নিপ্রো-জেএমআইয়ের ক্রেতা, পরিবেশক, কর্মীরা একে অন্যের কাছ থেকে পণ্য ক্রয়ের ক্ষেত্রে নানা ধরণের সুযোগ-সুবিধা পাবেন। পাশাপাশি, তাঁদের জন্য নূন্যতম সাধারণ স্বাস্থ্যসেবা বিনামূল্যে নিশ্চিত করা হবে উন্নত প্রযুক্তি এবং প্রকৃত ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম ব্যবহার করে। দেশের সাধারণ মানুষেরাও পাবেন একই ধরণের স্বাস্থ্যসেবা। সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সনি সাউথ-ইস্ট এশিয়া’র প্রেসিডেন্ট, রিজিওনাল মার্কেট ডেভেলপমেন্ট কোম্পানি, আতসুশি এন্দো বলেন, “বাংলাদেশে দীর্ঘদিন ধরে প্রযুক্তি পণ্যের বাজারে নেতৃত্ব দিয়ে আসছে স্মার্ট টেকনোলজি। তাঁরা এখন আমাদের পরিবেশক হিসেবে বাংলাদেশে সনি’র পণ্য বিক্রি করছে। স্মার্টকে আমরা বেছে নিয়েছি, কারণ পণ্যের মান এবং বিক্রয়-পরবর্তী সেবা নিশ্চিতে তাঁরা আপোসহীন। আজকে আমি অত্যন্ত আনন্দিত এই জন্য যে, সনি-স্মার্ট প্রকৃত পণ্য এবং সেবা বাজারজাতকরণের পাশাপাশি জনসাধারণের স্বাস্থ্যসেবার উন্নয়নেও কাজ শুরু করছে। আমি এই উদ্যোগের সাফল্য কামনা করছি।

আরও পড়ুনঃ  প্রথম প্রান্তিকে আইসিবি’র লোকসান

নিপ্রো জেএমআই মেডিকেল লিমিটেডের নির্বাহী পরিচালক কুনিও (কেনি) তাকামিদো বলেন, ‘জেএমআই গ্রুপের সঙ্গে মিলে একযুগেরও বেশি সময় ধরে বাংলাদেশের স্বাস্থ্যসেবার উন্নয়নে কাজ করছে নিপ্রো কর্পোরেশন। আমরা চাই মানসম্মত চিকিৎসাসরঞ্জাম, ওষুধ ও চিকিৎসা নিশ্চিতের মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্যসেবা বিশ্বের মধ্যে শ্রেষ্ঠ হিসেবে জায়গা করে নিবে। বাংলাদেশে ডায়াবেটিক রোগীদের সহায়তায় আমরা বিশেষভাবে কাজ করছি। সনি-স্মার্টের সঙ্গে যুক্ত হওয়ার ফলে আমাদের কার্যক্রম আরও গতিশীল হবে এবং একসঙ্গে মিলে আমরা অনেক বেশি মানুষকে স্বাস্থ্যসেবা দিতে পারবো বলে আমি বিশ্বাস করি।

জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, “বাংলাদেশের স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নে নিপ্রো-জেএমআই ইতোমধ্যে একটি স্বীকৃত নাম। একইভাবে দেশে ইলেকট্রনিক্স পণ্যের বাজারে নেতৃত্ব দিচ্ছে সনি-স্মার্ট। সুতরাং নিপ্রো-জেএমআই এবং সনি-স্মার্ট, দুইটি বাংলাদেশি প্রতিষ্ঠান এবং দুইটি জাপানি প্রতিষ্ঠান, মিলে যখন কাজ করবে, তখন তা সর্বশ্রেষ্ঠ হবে বলেই আমার বিশ্বাস। আমরা নিপ্রো-জেএমআই দেশের স্বাস্থ্যসেবা খাতের প্রতিষ্ঠান হিসেবে সবসময় গুণগত মানের বিষয়ে প্রাধান্য দিয়ে থাকি। তাই সনি-স্মার্টের সঙ্গে মিলে আমরা যে সেবা দিবো, তাতে সাধারণ মানুষ নিঃসন্দেহে উপকৃত হবেন।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন